বিজ্ঞাপন

অর্ধশতাধিক হলে দুটি ছবি

September 1, 2023 | 6:48 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

এ শুক্রবার (১ সেপ্টেম্বর) দেশের সিনেমা হলগুলোতে মুক্তি পেয়েছে দুটি ছবি। এগুলো মোট ৫৭টি সিনেমা হলে দর্শকরা উপভোগ করতে পারছেন। ছবি দুটি হচ্ছে ‘ঘর ভাঙ্গা সংসার’ ও ‘এমআর-৯’।

বিজ্ঞাপন

অনুপম রেকর্ডিং মিডিয়ার কর্ণধার আনোয়ার হোসেন প্রযোজনা করেছেন ‘ঘর ভাঙ্গা সংসার’। মনতাজুর রহমান আকবর পরিচালিত ছবিটি চলছে ৩০টি সিনেমা হলে। এর প্রধান চরিত্রে আছেন ডিপজল, আঁচল, শিরিন শীলা ও মিশা সওদাগর। ছোটকু আহমেদের চিত্রনাট্যে ছবিটির সংগীত পরিচালনা করেছেন অমিত চ্যাটার্জি। গান লিখেছেন এন আই বুলবুল ও পল্লী মালেক।

২৭টি সিনেমা হলে চলছে ঢালিউড-হলিউডের যৌথ প্রযোজনার ছবি ‘এমআর নাইন’ এর বাংলা ভার্সন। যদিও ছবিটি গেল সপ্তাহে ১৬টির মত প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিলো। সেটা ছিলো ইংরেজি ভার্সন!

শুধু বাংলাদেশে নয়, গেল সপ্তাহে উত্তর আমেরিকায় ১৫১ প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘এমআর নাইন’। কিন্তু আশানুরূপ সাড়া জাগাতে পারেনি। বাংলাদেশের প্রেক্ষাগৃহে এই ছবির ইংরেজি ভার্সনটি খুব বেশী দর্শক দেখেননি বলেই জানিয়েছেন একাধিক হল মালিক।

বিজ্ঞাপন

তবে প্রযোজনা সংস্থার প্রত্যাশা, শুক্রবার থেকে দেশের প্রেক্ষাগৃহে সিনেমাটির বাংলা ভার্সন চলার পর থেকেই দর্শকের কাছে গ্রহণযোগ্য হয়ে উঠবে কাজী আনোয়ার হোসেন রচিত মাসুদ রানা সিরিজের প্রথম বই ‘ধ্বংসপাহাড়’ অবলম্বনে নির্মিত সিনেমাটি।

প্রযোজনা সংস্থা জাজ জানিয়েছে, সিনেমাটির বাজেট ৮৩ কোটি টাকা। এর মূল চরিত্রে অভিনয় করেছেন এবিএম সুমন। এছাড়া বাংলাদেশ থেকে আছেন শহীদুল আলম সাচ্চু, আনিসুর রহমান মিলন, জেসিয়া ইসলাম, আলিশা, টাইগার রবি; ভারত থেকে আছেন সাক্ষী প্রধান, ওমি বৈদ্য এবং যুক্তরাষ্ট্র থেকে অভিনয় করেছেন নিকো ফস্টার, মাইকেল জেই হোয়াইট, ফ্রাঙ্ক গ্রিলো প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন