বিজ্ঞাপন

ভূট্টা, সূর্যমূখী ও সয়াবিনের ফলন বাড়াতে অর্থ বরাদ্দের সুপারিশ

September 11, 2023 | 11:07 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আগামী ২-৩ বছরের মধ্যে চরাঞ্চলে ভূট্টা, সূর্যমূখী ও সয়াবিনের উৎপাদন ব্যাপক হারে বৃদ্ধির লক্ষ্যে পর্যাপ্ত অর্থ বরাদ্দের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বিজ্ঞাপন

সোমবার (১১ সেপ্টেম্বর) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের ‘কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ৩০তম বৈঠকে এ সুপারিশ করা হয়

কমিটির সভাপতি মো. কামরুল ইসলাম বৈঠকে সভাপতিত্ব করেন।

কমিটির সদস্য কৃষি মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, মো. মোসলেম উদ্দিন, মো. মামুনুর রশীদ কিরন, আনোয়ারুল আবেদীন খান, উম্মে কুলসুম স্মৃতি এবং হোসনে আরা বৈঠকে অংশ নেন।

বিজ্ঞাপন

বৈঠকে কৃষি মন্ত্রণালয়ের সার্বিক বিষয় এবং গত সভায় গৃহীত সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে বিশদ আলোচনা করা হয়।

বৈঠকে কৃষি জমি রক্ষার্থে জমি থেকে বালু উত্তোলন সম্পূর্ণ বন্ধ করার যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি কর্তৃক মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বৈঠকে কৃষি জমি বা চরের জমিতে চাষাবাদ নির্বিঘ্ন রাখতে জমির ওপর নির্মিত সোলার প্যানেলগুলো উঁচু করে দেয়ার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য কমিটি থেকে মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বিজ্ঞাপন

কৃষি মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন দপ্তর ও সংস্থার প্রধানসহ কৃষি মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন।

সারাবাংলা/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন