বিজ্ঞাপন

তারেক রহমানের এপিএসসহ ৭ জনের চার্জশুনানি ১১ অক্টোবর

September 25, 2023 | 4:55 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: অর্থপাচার প্রতিরোধ আইনের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাবেক ব্যক্তিগত সহকারী (এপিএস) মিয়া নুরউদ্দিন আহমেদ অপুসহ সাত জনের বিরুদ্ধে চার্জগঠন শুনানির তারিখ পিছিয়েছে। রাজধানীর মতিঝিল থানার এ মামলায় চার্জগঠন শুনানির তারিখ আগামী ১১ অক্টোবর ধার্য করেছেন আদালত।

বিজ্ঞাপন

সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালত এই তারিখ ধার্য করেন।

এদিন মামলাটির চার্জশুনানির জন্য ছিল। কিন্তু এই মামলার আসামি মিয়া নুরউদ্দিন আহমেদ অপু অসুস্থ থাকায় কারা কর্তৃপক্ষ তাকে আদালতে হাজির করেননি। এজন্য বিচারক চার্জগঠন শুনানির তারিখ পিছিয়ে আগামী ১১ অক্টোবর ধার্য করেছেন। শুনানির সময় অপর ছয় আসামি আদালতে হাজির ছিলেন।

সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রহমান এ তথ্য নিশ্চিত করেন।

বিজ্ঞাপন

মামলার অপর আসামিরা হলেন- হুন্ডি ব্যবসায়ী আতিকুর রহমান আতিক, নাফিজ ইউনাইটেড করপোরেশনের ম্যানেজার ও স্বত্ত্বাধিকারী মাহমুদুল হাসান ওরফে ফেরদৌস, তার ভাগ্নে এ. এম আলী হায়দার ওরফে নাফিজ, আমেনা এন্টারপ্রাইজ এন্ড সার্ভিসের ম্যানেজার জয়নাল আবেদীন ও কর্মচারী আলমগীর হোসেন ও ফায়েজুর রহমান।

২০১৮ সালের ২৪ ডিসেম্বর র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) মতিঝিলের সিটি সেন্টারের একটি অফিসে অভিযান চালিয়ে সেখানে লুকিয়ে রাখা বিপুল পরিমাণ অর্থ উদ্ধার করে। অভিযোগ ওঠে, তৎকালীন নির্বাচনকে প্রভাবিত করতে ওই অর্থ মজুত করা হয়েছিল।

ওই ঘটনায় র‌্যাব-৩ এর নায়েব সুবেদার ইব্রাহিম হোসেন মতিঝিল থানায় অর্থপাচার প্রতিরোধ আইনে মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

২০২১ সালের ১৩ জুন মামলাটি তদন্ত করে ৭ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা সিআইডির ফাইন্যান্সিয়াল ক্রাইমের পরিদর্শক ইব্রাহিম হোসেন।

সারাবাংলা/এআই/এনইউ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন