বিজ্ঞাপন

‘জাতি হিসাবে আমাদের মর্যাদাশীল করেছেন প্রধানমন্ত্রী’

September 28, 2023 | 7:05 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বের বুকে বাংলাদেশ একটি আত্মমর্যাদাশীল জাতি হিসেবে নিজেদের মাথা উঁচু করে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম।

বিজ্ঞাপন

তিনি বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে অবিরাম কাজ করে চলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশকে স্বাধীনতা এনে দিয়ে আমাদের জাতিসত্তার উন্মেষ ঘটিয়েছিলেন। এরপর তারই সুযোগ্য কন্যা শেখ হাসিনা জাতি হিসেবে আমাদের মর্যাদাশীল ও আত্মবিশ্বাসী অবস্থানে এনেছেন।

বৃহপস্পতিবার (২৮ সেপ্টেম্বর) জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে স্থানীয় সরকার বিভাগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি ছিলেন।

স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইবরাহিমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব ড. মলয় চৌধুরী, মো. শের আলী ও মোস্তাকিম বিল্লাহ ফারুকী এবং ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাসকিম এ খান।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে মন্ত্রী তাজুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৯ সালে যখন ক্ষমতায় আসেন তখন বাংলাদেশের অর্থনীতির আকার ছিল ৪৭ বিলিয়ন ডলার। ১৫ বছরে বাংলাদেশের অর্থনীতির আকার দাঁড়িয়েছে ৫০০ বিলিয়ন ডলারে। শুধু তাই নয়, দারিদ্র্যপীড়িত বাংলাদেশকে অর্থনৈতিক উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত করেছেন তিনি।

মন্ত্রী আরও বলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনে গ্রামীণ অবকাঠামো উন্নয়ন, ব্রিজ-কালভার্ট নির্মাণ, পয়োঃনিষ্কাশন ও স্যানিটারি ব্যবস্থার উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ নেওয়ার ফলে গ্রামের অর্থনীতিও এখন শক্তিশালী হয়েছে। পদ্মা সেতু, মেট্রোরেল, কর্ণফুলী টানেল, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র, মহেশখালীর মাতারবাড়ি বিদ্যুৎ প্রকল্প থেকে শুরু করে কক্সবাজারের সেন্টমার্টিনকে সারাবিশ্বের কাছে পর্যটন উপযোগী করে গড়ে তুলতে যেসব পরিকল্পনা প্রধানমন্ত্রী নিয়েছেন, তাতে অচিরেই বাংলাদেশ উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশের পরিণত হবে।

তাজুল ইসলাম এ সময় বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং মানুষের ভাগ্যের পরিবর্তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য এবং আগামীতেও শেখ হাসিনাকে ক্ষমতায় আনার জন্য সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান।

বিজ্ঞাপন

এদিকে বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির উদ্যোগে শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল, গান, কবিতা পাঠ ও বিশেষ প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানেও প্রধান বক্তা ছিলেন মন্ত্রী তাজুল ইসলাম।

সারাবাংলা/আরএফ/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন