বিজ্ঞাপন

ইংলিশদের কাছে হেরে প্রস্তুতি সারল বাংলাদেশ

October 2, 2023 | 11:48 pm

স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপের মূলপর্বের আগে শেষ প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হয় বাংলাদেশ। গুয়াহাটিতে প্রথমে ব্যাট করতে নেমে বৃষ্টির কবলে পড়ে টাইগার ব্যাটাররা। বৃষ্টিতে প্রায় তিন ঘণ্টারও বেশি সময় খেলা বন্ধ থাকলে ম্যাচ নির্ধারণ হয় ৩৭ ওভারের। নির্ধারিত ওভারে ৯ উইকেটে বাংলাদেশ তোলে ১৮৮ রান। তবে বৃষ্টি আইনে ইংলিশদের সামনে লক্ষ্য দাঁড়ায় ১৯৭। জবাবে মঈন আলীর ঝড়ো ব্যাটিংয়ে ৭৭ বল হাতে রেখে ৪ উইকেটের জয় তুলে নেয় ইংল্যান্ড।

বিজ্ঞাপন

মামুলি লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকে ঝড়ো ব্যাটিং করতে থাকে ইংল্যান্ড। তবে তাদের আগ্রাসনের মাঝেও নিয়মিত উইকেট পেয়েছেন টাইগার পেসাররা। মোস্তাফিজুর রহমান দারুণ সূচনাই এনে দিয়েছিলেন বাংলাদেশকে। ব্যক্তিগত ৪ রানে ওপেনার ডেভিড মালানকে ফেরান অসাধারণ এক ডেলিভারিতে। আরেক ওপেনার জনি বেয়ারস্টোকেও করেন বোল্ড। তবে আউট হওয়ার আগে ২১ বলে ৬টি চার ও ১টি ছক্কায় ৩৪ রানের ইনিংস খেলেন তিনি।

এরপর হ্যারি ব্রুককে বোল্ড করেন হাসান মাহমুদ। উইকেটে নেমে চার-ছক্কার ফুলঝুরি ছোটানো অধিনায়ক জশ বাটলারকে থামান শরিফুল ইসলাম। ১৫ বলে টি চার ও ১টি ছক্কায় ৩০ রান করা এ ব্যাটার আরও একটি ছক্কা হাঁকাতে গিয়ে ক্যাচ তুলে দেন বাউন্ডারি লাইনে। লিয়াম লিভিংস্টোনকে তুলে নিয়েছেন তাসকিন আহমেদ। অবশ্য লংঅফে দারুণ ক্যাচ নিয়েছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। এতেই ১১৪ রানে ৫ উইকেট তুলে নেয় বাংলাদেশ।

জয়ের আশা এক সময় করছিল টাইগাররা। তবে এরপরেই ম্যাচ ঘুরিয়ে দেন মঈন আলী এবং জো রুট। রুট এক প্রান্ত আগলে রাখেন। অপর প্রান্তে ঝড়ো ফিফটি তুলে নেন মঈন। যদি শুরুতে কিছুটা ধীর গতিতেই আগান। পরে ধীরে ধীরে খুলতে থাকেন খোলস। ৩৯ বলে করা ৫৬ রানের ইনিংসে মারেন ৬টি ছক্কা। ষষ্ঠ উইকেটে রুটের সঙ্গে ৭৯ রান যোগ করে নাসুম আহমেদের বলে সীমানায় ক্যাচ দিয়ে আউট হন মঈন।

বিজ্ঞাপন

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে তানজিদ হাসান তামিম আর মেহেদি হাসান মিরাজের ব্যাটই কেবল হেসেছে। মিরাজের ৭৪ আর তামিমের ৪৫ রান ছাড়া বাকি কেউই বড় স্কোর করতে পারেননি। এতেই বাংলাদেশের সংগ্রহ ৩৭ ওভারে ৯ উইকেটে দাঁড়ায় ১৮৮।

ওয়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন