বিজ্ঞাপন

নজরুল বিশ্ববিদ্যালয়ে শেখ রাসেলের আবক্ষ ভাস্কর্য

October 18, 2023 | 5:35 pm

জাককানইবি করেসপন্ডেন্ট

জাককানইবি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহিদ শেখ রাসেলের ৬০তম জন্মদিনকে স্মরণীয় করে রাখতে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো শেখ রাসেলের একটি আবক্ষ ভাস্কর্য স্থাপন করা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (১৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল শিশু পার্কে ভাস্কর্যটি উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর। এরপর উপাচার্য শেখ রাসেলের প্রতি ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় ট্রেজারার প্রফেসর ড. আতাউর রহমান, রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীরসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানসহ বিভিন্ন পর্যায়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীসহ অন্যরা উপস্থিত ছিলেন।

শেখ রাসেলের ভাস্কর্য স্থাপনের প্রেক্ষাপট তুলে ধরে উপাচার্য বলেন, ‘শেখ রাসেল শিশুপার্কসহ ক্যাম্পাসের নানা কিছুর দিকে আমরা একসঙ্গে নজর দিয়েছি, বারবার যাচ্ছি। আমাদের এই ভাস্কর্যটি তৈরি করেছেন ভাস্কর মণিন্দ্র পাল। শেখ রাসেল আমাদের কাছে নিষ্পাপের প্রতীক। তিনি সবসময় আমাদের স্মৃতির মণিকোঠায় থাকবেন।’

বিজ্ঞাপন

শেখ রাসেলের ভাস্কর্যটি যেখানে স্থাপিত হয়েছে সেই শেখ রাসেল শিশুপার্কের কাজও দ্রুত গতিতে এগিয়ে চলেছে। ইতোমধ্যে পার্কের সীমানা প্রাচীরের কাজ প্রায় শেষ। শিশুদের জন্য মুক্তমঞ্চও করা হয়েছে। তাদের জন্য বিভিন্ন রাইড স্থাপন করা হবে। শেখ রাসেল শিশুপার্ক হবে শিশুদের খেলাধূলা ও শরীরচর্চার অবাধ বিচরণক্ষেত্র।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন ট্রেজারার প্রফেসর ড. আতাউর রহমান, স্বাগত বক্তব্য দেন রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবীর। সঞ্চালনা করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ মাসুম হাওলাদার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন