বিজ্ঞাপন

রোহিত ঝড় থামার পর গিলের ফিফটি

November 15, 2023 | 3:40 pm

স্পোর্টস ডেস্ক

মুম্বাইয়ের ওয়াংখেড়েতে প্রথম সেমিফাইনালে মুখোমুখি ভারত ও নিউজিল্যান্ড। টস জিতে ব্যাট করতে নেমে শুরু থেকেই ঝড়ো গতিতে রান তুলতে থাকে ভারতীয় দুই ওপেনার রোহিত শর্মা। তবে কেইন উইলিয়ামসনের দুর্দান্ত এক ক্যাচে রোহিত শর্মা ফিরলেও রান তোলার ঝড়ো গতি কমেনি ভারতের। ১৩তম ওভারেই দলীয় শতক পূর্ণ হয়েছে। এরপরেই অর্ধশতক ছুঁয়েছেন ওপেনার শুভমান গিল।

বিজ্ঞাপন

ভারতীয় দুই ওপেনারের ঝড়ো গতিতে শুরুতে খেই হারিয়ে ফেলে কিউই পেসাররা। তবে খরুচে দুই ওভারের পর কিছুটা বিরতি নিয়ে আক্রমণে ফিরেই আঘাত হানলেন টিম সাউদি। তাকে ছক্কা মারার চেষ্টায় কেন উইলিয়ামসনের হাতে ধরা পড়লেন রোহিত শার্মা। ৯ম ওভারের প্রথম বলটি সাউদির স্লোয়ার বল ছিল। টাইমিং করতে পারেননি ভারত অধিনায়ক। বল উঠে যায় বেশ উঁচু, সঙ্গে দূরত্বও পায় বেশ। মিড অফ থেকে পেছন অনেকটা পেছন দিকে গিয়ে শেষ মুহূর্তে ঝাঁপিয়ে দারুণ এক ক‍্যাচ নেন উইলিয়ামসন। ভাঙে ৫০ বল স্থায়ী ৭১ রানের জুটি। ২৯ বলে চারটি করে ছক্কা ও চারে ৪৭ রান করেন রোহিত।

রোহিত ফেরার পরে উইকেটে আসা বিরাট কোহলিকে ফেরানোর জন্য জোরাল আবেদন করে নিউজিল্যান্ড। এলবিডব্লিউর জোরাল আবেদনে আম্পায়ার সাড়া না দিলে রিভিউ নেন কেন উইলিয়ামসন। তাতে অবশ‍্য কাজ হয়নি। উল্টো নবম ওভারে নষ্ট হয় নিউজিল‍্যান্ডের একটি রিভিউ।

তবে এরপরেও ভারতের রানের গতি কমেনি। একের পর এক বল বাউন্ডারি হাঁকিয়ে রান তুলতে থাকেন শুভমান গিল। এদিকে শর্ট বলে সাফল্য খুঁজে ফিরছেন লকি ফার্গুসন, তবে তার সে কৌশল এখন পর্যন্ত বুমেরাং-ই। গিলকে শর্ট বল করে চারের পর ছক্কা খেয়েছেন নিউজিল্যান্ড ফাস্ট বোলার, এমন উইকেটে নিশ্চিতভাবেই বোলিংটা উপভোগ করছেন না তিনি। ১৩তম ওভারেই ১০০ পেরিয়ে গেছে ভারত।

বিজ্ঞাপন

রানের গতি ধরে রেখে ৪১ বলেই তুলে নেন অর্ধশতক।

এই রিপোর্ট লেখা অবধি ভারতের সংগ্রহ ১৫ ওভারে ১ উইকেটে ১১৮। কোহলি ১৬ আর গিল ৫২ রানে ব্যাট করছেন।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন