বিজ্ঞাপন

অ্যাটলেটিকোকে হারিয়ে তিনে বার্সেলোনা

December 4, 2023 | 9:16 am

স্পোর্টস ডেস্ক

ঘরের মাঠে অ্যাটলেটিকো মাদ্রিদকে আতিথ্য দেয় বার্সেলোনা। আর জমাট জমাট লড়াইয়ে শেষ পর্যন্ত মুখে হাসি বার্সেলোনারই। অ্যাটলেটিকো মাদ্রিদেরই সাবেক খেলোয়াড় জাও ফেলিক্সের গোলে জয় পায় বার্সা। আর তাতেই লিগ টেবিলের তিনে উঠে আসে কাতালান ক্লাবটি।

বিজ্ঞাপন

অলিম্পিক স্টেডিয়ামে রোববার রাতে লা লিগার ম্যাচটি ১-০ গোলে জিতেছে শিরোপাধারীরা। ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেছেন গত গ্রীষ্মে অ্যাটলেটিকো থেকে ধারে বার্সেলোনায় আসা জোয়াও ফেলিক্স। লিগে মাদ্রিদের ক্লাবটির বিপক্ষে এই নিয়ে টানা চার ম্যাচ জিতল বার্সেলোনা, সবগুলোই জাভি দায়িত্ব নেওয়ার পর।

বার্সার মাঠে শেষবার ২০০৬ সালে জয় পেয়েছিল অ্যাটলেটিকো। টানা ১৮ ম্যাচ ঘরের মাঠে অ্যাটলেটিকোর বিপক্ষে অপরাজিত বার্সা। যার মধ্যে ১৩টি জয় আর পাঁচটি ড্র রয়েছে।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই প্রথম সুযোগ পায় বার্সেলোনা। পেদ্রিকে পাস দিয়ে বক্সে ঢুকে পড়েন রাফিনিয়া। ফিরতি বল পেয়ে প্রতিপক্ষের একজনের বাধা এড়িয়ে লক্ষ্যভ্রষ্ট শট নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। তবে ২৮তম মিনিটে কাঙ্ক্ষিত গোল পেয়ে যায় বার্সেলোনা। মাঝমাঠ থেকে কুন্দের পাস খুঁজে পায় রাফিনিয়াকে। তিনি বল দেন ফেলিক্সকে। বক্সের বাইরে তাকে আটকানোর চেষ্টায় পারেননি নাহুয়েল মোলিনা। ভেতরে ঢুকে ছয় গজ বক্সের কোণা থেকে চিপ শটে এগিয়ে আসা গোলরক্ষককে পরাস্ত করেন ২৪ বছর বয়সী পর্তুগিজ ফরোয়ার্ড।

বিজ্ঞাপন

লা লিগায় বার্সেলোনার হয়ে ১২ ম্যাচে ফেলিক্সের দ্বিতীয় গোল এটি। প্রথমটি করেছিলেন গত সেপ্টেম্বরে রেয়াল বেটিসের বিপক্ষে দলের ৫-০ গোলে জয়ের ম্যাচে।

এরপর ম্যাচের ৩৩তম মিনিটে বক্সের ভেতর থেকে অ্যাটলেতিকোর ডিফেন্ডার মারিও এরমোসোর শট দূরের পোস্টের বাইরে দিয়ে যায়। তিন মিনিট পর সুযোগ এসে যায় অ্যান্টোনিও গ্রিজমানের সামনে। বক্সে ফরাসি ফরোয়ার্ডের শট স্লাইডে বিপদমুক্ত করেন ফ্র্যাঙ্কি ডি ইয়ং। বিরতির আগে দ্বিতীয় গোল প্রায় পেয়েই যাচ্ছিলেন ফেলিক্স। বাঁ দিক থেকে লেভানদোভস্কির পাসে ফেলিক্সের প্রচেষ্টা ঠেকিয়ে দেন গোলরক্ষক ইয়ান ওবলাক।

বিরতি থেকে ফিরেও আক্রমণের ধারা ধরে রাখে বার্সা। ৫৮তম মিনিটে রাফিনিয়ার শট গোলপোস্টে লেগে প্রতিহত হলে লিড বাড়েনি। ৮০তম মিনিটে দুর্দান্ত সেভে বার্সেলোনার ত্রাতা ইনাকি পেনা। মেমফিস ডিপাইয়ের ফ্রি কিক যাচ্ছিল জালের দিকে, লাফিয়ে ওঠা গোলরক্ষকের হাত ছুঁয়ে বল ক্রসবারে লাগে। শেষ পর্যন্ত দুই দলের কেউই আর গোল না পেলে বার্সা ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে।

বিজ্ঞাপন

এতেই ১৫ ম্যাচে ১০ জয় ও ৪ ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট হলো ৩৪। এক ম্যাচ কম খেলে ৩১ পয়েন্ট নিয়ে চারে নেমে গেল অ্যাটলেটিকো। বার্সেলোনার সমান ১৫ ম্যাচে ৩৮ পয়েন্ট করে নিয়ে জিরোনা দুইয়ে, রিয়াল মাদ্রিদ শীর্ষে আছে।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন