বিজ্ঞাপন

মুশফিকের আইনি নোটিশ প্রসঙ্গে পাপন— বিসিবি এবার বিসিবির কাজ করবে

December 9, 2023 | 5:17 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ফিক্সিংয়ের অভিযোগ সন্দেহে খবর প্রকাশ করায় বেসরকারি টেলিভিশন ৭১ টিভি সংশ্লিষ্টকে আইনি নোটিশ পাটিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মুশফিকু রহিম। এই পদক্ষেপে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) পাশে পাবেন মুশফিক। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, ভিকটিম মুশফিক তার কাজটা (আইনি নোটিশ) করেছে। বিসিবি এখন বিসিবির কাজটা করবে।

বিজ্ঞাপন

মিরপুর টেস্টের প্রথম দিনে ‘অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড’ আউট হয়েছিলেন মুশফিক। পরে এই আউটের প্রেক্ষিতে মুশফিকের বিরুদ্ধে স্পট-ফিক্সিংয়ের অভিযোগ তুলে প্রতিবেদন প্রকাশ হয় একাত্তর টেলিভিশনে। ভীষণ স্পর্শকাতর বিষয়টি নিয়ে প্রতিবেদন প্রকাশের পর অবশ্য তা সরিয়ে নেয় টেলিভিশনটি। ‘ভুল তথ্য’ ছিল উল্লেখ করে প্রতিবেদন সরিয়ে নেওয়া হয়।

তবে সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি ছড়িয়ে পরেছে। মুশফিকের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার শিহাব উদ্দিন খান একাত্তর টেলিভিশনের হেড অফ নিউজ, ক্রীড়া সম্পাদক ও সংশ্লিষ্ট প্রতিবেদক সাইফুল রূপককে আইনি নোটিশ পাঠান।

আজ মিরপুর টেস্ট শেষে প্রসঙ্গটি নাজমুল হাসান পাপনের সামনে উঠলে তিনি বলেন,‘দেখেন এখানে দুটো পার্টি আছে। একটা হচ্ছে ভিকটিম (মুশফিক) আর একটা হচ্ছে আমরা (বিসিবি), মানে যাদের ওপর ক্রিকেটাররা মানে ভিকটিমরা নির্ভর করে। তো ভিকটিম নিজের কাজটা করেছে। আমি শুনেছি এটা নিয়ে হয়তো কোনো একটা স্টেফ নিয়েছে মুশফিক। এখন বিসিবির যা করা দরকার বিসিবি করবে।’

বিজ্ঞাপন

স্পট-ফিক্সিং বিষয়টি খুবই স্পর্শকাতর। মুশফিকের মতো একজনের নামে এমন খবর প্রকাশ হওয়ায় সবাই আশ্চর্য হয়েছে। পরে ‘ভুল তথ্য’ ছিল উল্লেখ করে প্রতিবেদন সরিয়ে নেওয়া হলে বিষয়টি ভিন্ন মাত্র পায়।

সাধারণ মানুষের কাছে ভুল তথ্য দিয়ে ক্রিকেটের ক্ষতি করা হচ্ছে, এমন কথা বলেন পাপন, ‘আপনি যে ঘটনাটা বলছেন, দেখেন চিন্তা-ভাবনার পরিবর্তন হচ্ছে। একটা সময় ভুল তথ্য দিলেই মানুষ বেশি খেত। কিন্তু এখন দেখেন… আপনারা তো সাংবাদিক, খোঁজ নিয়ে দেখেন। এই সমস্ত মিথ্যাচার করতে করতে মানুষ কিন্তু এখন উল্টা কথাও বলছে। মানুষ বলছে, এরা তো ক্রিকেট ধ্বংস করতে নেমেছে। আমরা এটার জন্যই অপেক্ষা করছিলাম, মানুষ জানুক। তারপর বিসিবি যা করার তা তো করবেই।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন