বিজ্ঞাপন

বার্সাকে হারিয়ে শীর্ষে ফিরল জিরোনা

December 11, 2023 | 9:58 am

স্পোর্টস ডেস্ক

এই মৌসুমে লা লিগার সবচেয়ে বড় চমক হিসেবে আবির্ভূত হয়েছে তারা। শুরু থেকেই প্রায় পুরোটা সময়জুড়েই শীর্ষে থেকেছে জিরোনা। মাঝে রিয়াল মাদ্রিদের কাছে শীর্ষস্থান হারাতে হয়েছিল তাদের। গতকাল বার্সেলোনার মাঠে তাদেরকেই ৪-২ গোলে হারিয়ে আবার শীর্ষে ফিরে শিরোপার স্বপ্নটা ধরে রেখেছে স্পেনের এই ‘পুঁচকে’ ক্লাবটি। নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো বার্সেলোনাকে হারানোর স্বাদ পেল জিরোনা।

বিজ্ঞাপন

যে দলটা তাদের ইতিহাসের বেশিরভাগ সময়ই কাটিয়েছে অবনমন বাঁচাতে, সেই জিরোনা এবার একদমই অচেনা। এই মৌসুমের মাঝপথে এসে মাত্র একটি ম্যাচে হেরেছে তারা! রিয়াল-বার্সা কাছে বেশ কয়েকবার শীর্ষস্থান হারিয়ে পেছনে চলে গিয়েছিল জিরোনা। কাল বার্সা নিজেদের মাঠে মুখোমুখি হয়েছিল জিরোনার, জিতলে জাভির দল উঠে যেত দ্বিতীয় স্থানে। তবে ম্যাচের শুরু থেকেই জিরোনার আক্রমণে স্বস্তিতে থাকতে পারেনি বার্সা রক্ষণভাগ। মাত্র ১২ মিনিটের মাথায় জিরোনাকে এগিয়ে দেন আর্টিম ডবইয়েক। টাইগ্যাংকভের দারুন এক থ্রু বল পায়ে পেয়ে বার্সা কিপারকে বোকা বানান ডবইয়েক। লিড অবশ্য বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। ১৯ মিনিটে রাফিনহার পাসে দুর্দান্ত এক হেডে গোল করে বার্সাকে স্বস্তি এনে দেন লেভানডস্কি।

প্রথমার্ধে বেশ কিছু ভাল সুযোগ তৈরি করেছিল জিরোনা। বার্সা গোলরক্ষকের কল্যাণে লিড নিতে পারছিল না জিরোনা। শেষ পর্যন্ত ৪০ মিনিটের মাথায় আবার এগিয়ে যায় জিরোনা। মারটিনের পাসে গুতিয়েরেজের গোলে লিড নিয়েই প্রথমার্ধ শেষ করে জিরোনা। দ্বিতীয়ার্ধের বেশিরভাগ সময়জুড়েই গোলের সুযোগ তৈরি করতে পারেনি দুই দলই। ৮০ মিনিটের মাথায় গোল করে জিরোনার জয় অনেকটাই নিশ্চিত করেন বদলি হিসেবে মাত্র কয়েক মিনিট আগেই মাঠে নামা ভ্যালেরি ফার্নান্দেজ।

ম্যাচের নাটক তখনও বাকি। যোগ করা সময়ের ২ মিনিটের মাথায় ব্যবধান কমিয়ে বার্সা সমর্থকদের কিছুটা আশার আলো দেখান ইলকায় গুন্দোয়ান। তবে বার্সার আর ম্যাচে ফেরা হয়নি। উল্টো ৯৫ মিনিটে আরেকটি গোল হজম করে তারা। ক্রিস্টিয়ান স্টুয়ানির গোলে ৪-২ ব্যবধানের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে জিরোনা। এই মৌসুমে এটি বার্সার দ্বিতীয় হার।

বিজ্ঞাপন

এই জয়ে ১৬ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে জিরোনা। সমান ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে নেমে গেছে বার্সা। আলমেরিয়াকে ২-১ গোলে হারিয়ে ১৫ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। ১৬ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ।

সারাবাংলা/এফএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন