বিজ্ঞাপন

বিজয় দিবসকে কেন্দ্র করে পর্যটক বেড়েছে পাহাড়ে

December 16, 2023 | 8:22 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: বিজয় দিবসকে কেন্দ্র করে পর্যটকদের সমাগম বেড়েছে পাহাড়ি জেলা রাঙ্গামাটিতে। রাঙ্গামাটির শহরকেন্দ্রিক ও মেঘ পাহাড়ের উপত্যকা বাঘাইছড়ির সাজেক ভ্যালি পর্যটনকেন্দ্র পর্যটকদের পদচারণায় মুখর হয়ে উঠেছে।

বিজ্ঞাপন

জানা গেছে, সাজেক ভ্যালির রুইলুই ও কংলাক পাহাড়ে অবস্থিত শতাধিক রিসোর্ট-কটেজ প্রায় সব বুকিং হয়েছে। রাঙ্গামাটি শহরেও এসেছেন বিপুলসংখ্যক পর্যটক।

সংশ্লিষ্টরা বলছেন, বিএনপির ডাকা হরতাল-অবরোধ ও চলমান রাজনৈতিক রাজনৈতিক অস্থিরতায় মধ্যে ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষেই সবচেয়ে বেশি পর্যটকদের সমাগম হয়েছে রাঙ্গামাটি জেলায়।

সাজেক ভ্যালির রিসোর্ট-কটেজ মালিকরা জানান, রাজনৈতিক অস্থিরতায় মন্দার দিকে ঝুঁকে পড়া সাজেকের পর্যটনশিল্প হঠাৎ সরগরম হয়ে উঠেছে দু’দিনে পর্যটকদের সমাগমে।

বিজ্ঞাপন

সাজেক কটেজ মালিক সমিতির সাধারণ সম্পাদক মিংথাং জাওয়া লুসাই (জেরি) সারাবাংলাকে জানান, সাজেকে ভ্যালিতে অবস্থিত শতাধিক রিসোর্ট-কটেজ পর্যটকরা বুকিং করেছেন। প্রায় সব কটেজ-রিসোর্টই সম্পূর্ণ বুকিং হয়েছে। চলমান রাজনৈতিক অস্থিরতার কারণে গত নভেম্বর থেকে সাজেক ভ্যালিতে পর্যটকদের সমাগম কমে এসেছিল। কোনো দিন পর্যটক শূন্য না থাকলেও দিনে ১০-১৫টির বেশি চাঁদের (জিপ) গাড়ি আসতো না। তবে বিজয় দিবসকে কেন্দ্র করে বিপুল পর্যটকের সমাগম হয়েছে।

সাজেক ভ্যালি ছাড়াও রাঙ্গামাটি শহরকেন্দ্রিক পর্যটন ও বিনোদন কেন্দ্রগুলোতেও ভ্রমণপিপাসুদের পদচারণা বেড়েছে। শুক্রবার ও শনিবার দুইদিনে পর্যটকরা আসছেন। রাঙ্গামাটির পর্যটন ঝুলন্ত সেতুর টিকেট বিক্রয়কর্মী মো. সোহেল জানান, গতকাল শুক্রবার প্রায় ৪ হাজার টিকেট বিক্রি হয়েছে। আজ এই সংখ্যা আরও বাড়তে পারে।

রাঙ্গামাটি শহরকেন্দ্রিক পর্যটন কেন্দ্রগুলো হলো- পর্যটন করপোরেশনের ঝুলন্ত সেতু, পলওয়েল পার্ক, ডিসি বাংলো, কাপ্তাই হ্রদ, আরণ্যক, হিল তাজ রিসোর্ট।

বিজ্ঞাপন

এছাড়া সদর উপজেলার মধ্যে রয়েছে বার্গী লেকভ্যালি, ডিভাইন লেক, বেরাইন্না, নীলাঞ্জনা বোট ক্লাবসহ অন্য পর্যটন ও বিনোদনকেন্দ্র।

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন