বিজ্ঞাপন

টেস্ট চ্যাম্পিয়নশিপে পাকিস্তানের দুই পয়েন্ট জরিমানা

December 19, 2023 | 9:31 am

স্পোর্টস ডেস্ক

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ৩৬০ রানের বিশাল ব্যবধানে হেরেছে পাকিস্তান। সেই হারের সাথে মরার উপর খাড়ার ঘা হিসেবে এবার শান মাসুদদের জরিমানা করেছে আইসিসি। স্লো ওভার রেটের কারণে টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই পয়েন্ট হারাতে হলো পাকিস্তানকে।

বিজ্ঞাপন

পার্থে টসে জিতে ব্যাটিং নিয়েছিল অস্ট্রেলিয়া। অজিদের প্রথম ইনিংসে পাকিস্তান বোলিং করেছে ১১৩ ওভার ২ বল। দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের বোলারদের করতে হয়েছে ৬৩ ওভার ২ বল। দুই ইনিংসের সময়ের চেয়ে বেশ ধীরগতির বোলিং করেছেন আফ্রিদিরা। নির্ধারিত সময়ের চেয়ে ২ ওভার পিছিয়ে থাকায় আইসিসির ১৬.১১.২ ধারায় টেস্ট চ্যাম্পিয়নশিপের ২ পয়েন্ট কাটা যাচ্ছে পাকিস্তানের। বড় ব্যবধানের হার ও পয়েন্ট কাটা যাওয়ায় পাকিস্তানের পয়েন্ট ৬৬.৬৭ থেকে কমে দাঁড়িয়েছে ৬১.১১। এতে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে নেমে গেছেন বাবর আজমরা।

শুধু পয়েন্টই কাটা যায়নি পাকিস্তানের, প্রতি ক্রিকেটারের ১০ শতাংশ ম্যাচ ফিও জরিমানা করা হয়েছে। প্রতি ওভারের জন্য ৫ শতাংশ ম্যাচ ফি জরিমানা করার নিয়ম রয়েছে আইসিসিতে। সব মিলিয়ে ২ ওভার পিছিয়ে থাকার কারণে ম্যাচ রেফারি জাভাগাল শ্রীনাথ এই সিদ্ধান্ত নিয়েছেন। আইসিসির এই সিদ্ধান্ত মেনে নিয়েছেন পাকিস্তান অধিনায়ক মাসুদ।

আগামী ২৬ ডিসেম্বর মেলবোর্নে সিরিজের দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে পাকিস্তান ও অস্ট্রেলিয়া।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন