বিজ্ঞাপন

প্রতিদিন তো আর রান করব না: শান্ত

December 22, 2023 | 4:50 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

টানা বেশ কয়েকটা ওয়ানডে ম্যাচে রান না পাওয়া নাজমুল হোসেন শান্ত বিশ্বকাপের শেষ দুই ম্যাচে রান পেয়েছিলেন। বিশ্বকাপের পর ওয়ানডে ফরম্যাটে ম্যাচ খেলছেন নিউজিল্যান্ড সফরে গিয়ে। কিউইদের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে রান পাননি শান্ত। স্মরণ করিয়ে দিলেন, একজন ব্যাটার হিসেবে প্রতিদিন রান পাওয়া সম্ভবনও না।

বিজ্ঞাপন

নিউজিল্য্যান্ড সফরে অধিনায়কত্বের দায়িত্ব পালন করছেন শান্ত। টপ অর্ডার ব্যাটার হিসেবে দলের ব্যাটিংয়েও বড় দায়িত্ব তার কাঁধে। তবে প্রথম দুই ওয়ানডেতে সেভাবে সফল হতে পারেননি। প্রথম ওয়ানডেতে সেট হয়েও আউট হয়েছেন ১৫ রানের মাথায়। রিভার্স সুইপ খেলতে গিয়ে সরাসরি বোল্ড হয়েছেন শান্ত।

পরের ম্যাচে থিতু হওয়ার সুযোগই পাননি। বাউন্সে হেরফের করে সহজ ক্যাচ দিয়েছেন ৪ রান করে। এমন কন্ডিশনে রান করতে আরও ভালো পরিকল্পনার দরকার ছিল বলেছেন শান্ত।

আজ ভোরে নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডে ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। সিরিজের প্রথম দুই ওয়ানডেতেই হারা বাংলাদেশ এখন হোয়াইটওয়াশের সামনে দাঁড়িয়ে। শান্তর রান পাওয়া নিয়ে প্রশ্ন উঠলে তিনি বললেন, ‘এই কন্ডিশনে এর আগেও খেলেছি। পরিকল্পনা আরেকটু ভালো হতে পারত। আমার ব্যাটিং যদি বলি। কিন্তু দুটো ইনিংস গিয়েছে এটা নিয়ে আমি চিন্তা করছি না। কারণ ব্যাটার হিসেবে প্রতিদিন রান করব এমন না, তবে যেদিন রান করব সেদিন যেন ইম্পেক্টফুল হয়।’

বিজ্ঞাপন

নিউজিল্যান্ডের পিচগুলোতে নতুন বলে ব্যাটিং করা চ্যালেঞ্জিং। নতুন বলের সুইং, বাউন্স দুটোই ভয়ঙ্কর। টপ অর্ডার ব্যাটারদের সেসব মেনে নিয়েই রান করতে হবে।

শান্ত বললেন তারা সেখাবেই চেষ্টা করছেন, ‘এই কন্ডিশনে অবশ্যই চ্যালেঞ্জিং টপ অর্ডার ব্যাটারের জন্য এটা মানতেই হবে। চ্যালেঞ্জ আমরা কীভাবে নেই সেটা গুরুত্বপূর্ণ। আমরা যারা টপ অর্ডারে ব্যাট করি এটা নিয়ে কাজ করছি। এখন থেকে বের হওয়ার উপায় আসলে যার যার ইন্ডিভিজ্যাল জায়গা থেকে বের করতে হবে। সবাই প্রস্তুতি নিয়ে সেটা করে দেখাবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন