বিজ্ঞাপন

চিকিৎসাধীন অবস্থায় জামায়াত নেতাসহ ২ কারাবন্দির মৃত্যু

December 30, 2023 | 9:32 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: রাজশাহীতে চিকিৎসাধীন অবস্থায় জামায়াত নেতাসহ দুই কারাবন্দির মৃত্যু হয়েছে। শনিবার (৩০ ডিসেম্বর) সকালে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কারাবন্দি দুই আসামির মৃত্যু হয়।

বিজ্ঞাপন

মৃতরা হলেন, রাজশাহীর দামকুড়া থানা জামায়াতের আমির আবদুল লতিফ (৬৬) ও নওগাঁর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আজিজুল হক (৯০)। লতিফকে গত ১৮ ডিসেম্বর দামকুড়া থানার বিশেষ ক্ষমতা ও বিস্ফোরক আইনের মামলায় তাকে গ্রেফতার করা হয়েছিল। আজিজুলের বাড়ি নওগাঁর ধামইরহাটে। চিকিৎসার জন্য দু’জনকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেওয়া হয়েছিল।

রাজশাহী কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ জেল সুপার আবদুল জলিল বলেন, ‘নওগাঁ কারাগার থেকে উন্নত চিকিৎসার জন্য গত বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) আজিজুলকে রাজশাহীতে পাঠানো হয়েছিল। সেদিনই আজিজুলকে হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার আবদুল লতিফকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। শনিবার সকালে তারা দুজনেই মারা গেছেন। এই দুই বন্দি নানা শারীরিক সমস্যায় ভুগছিলেন।’

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহম্মেদ বলেন, তারা শারীরিক নানা জটিলতায় ভুগছিলেন। এরমধ্যে লতিফের হার্ট ও কিডনির সমস্যা ছিলেন। আর আজিজুল হকের অনেক বয়স। তিনিও শারীরিক নানা জটিলতায় ভুগছিলেন।

বিজ্ঞাপন

রাজপাড়া থানা পুলিশের অফিসার (ওসি) রফিকুল হক বলেন, ‘হাসপাতালে মরদেহের ময়নাতদন্ত করা হয়েছে। আইনগত ব্যবস্থাগ্রহণ শেষে বিকেলের দিকে মরদেহগুলো নিহতের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।’

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন