বিজ্ঞাপন

‘শহিদ জিয়ার দল স্বাধীনতা এনেছে’

January 17, 2024 | 5:48 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক বলেছেন, শহিদ জিয়ার দল স্বাধীনতা এনেছে। সেই স্বাধীনতা রক্ষায়, গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠায় জীবন-মরণ লড়াই করে যাবে বিএনপি। আপনারা আবারও প্রস্তুত হন। সব ষড়যন্ত্র মোকাবিলা করে আমরা রাস্তায় থাকব, গণতন্ত্রের জন্য লড়াই করে যাব।

বিজ্ঞাপন

বুধবার (১৭ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানবন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। খালেদা জিয়া ও মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপি নেতাদের মুক্তির দাবিতে এ মানবন্ধন আয়োজন করা হয়।

জয়নুল আবদিন ফারুক বলেন, ‘সরকার গণতান্ত্রিক শক্তিকে নিশ্চিহ্ন করে একদলীয় শাসনব্যবস্থা কায়েম করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। ২০১৪, ২০১৮ সালের মতো ২০২৪ সালে আরেকটি নির্বাচন করে ক্ষমতায় টিকে থাকতে চাচ্ছে। কিন্তু, তারা তা পারবে না। নির্যাতন করে, মামলা দিয়ে, গুম করে, খুন করে আমাদের আন্দোলন দমাতে পারে নাই। রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে আমাদের দমন করার চেষ্টা করেছে। কিন্তু, পারেনি। জনগণ জেগেছে। তাদের অধিকার তারা আদায় করে নেবে। পৃথিবীর ইতিহাসে কোনো স্বৈরশাসক দীর্ঘদিন টিকে থাকতে পারে না।’

সংগঠনের সভাপতি খলিলুর রহমানের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক ব্যারিস্টার ওবায়দুর রহমান টিপুর সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির শিশুবিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ সিদ্দিকী, সহ তথ্য ও গবেষণা সম্পাদক কাদের গনি চৌধুরী, গণতন্ত্র ফোরাম নেতা ইসমাইল হোসেন সিরাজী, ড. কাজী মনির, আব্দুল্লাহ আল নাঈম প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন