বিজ্ঞাপন

অলিম্পিক বাছাইয়ে ব্রাজিলের হার, আর্জেন্টিনার ড্র

February 6, 2024 | 1:04 pm

স্পোর্টস ডেস্ক

শুরু হয়েছে ২০২৪ প্যারিস অলিম্পিকের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের খেলা। আর চূড়ান্ত বাছাইপর্বের প্রথম দিনেই হোঁচট খেয়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা ও ব্রাজিল। পৃথক পৃথক ম্যাচে দুই দলই পায়নি জয়ের দেখা। ব্রাজিল তাদের প্রথম ম্যাচে প্যারাগুয়ের কাছে ১-০ গোলের ব্যবধানে হেরেছে। অন্যদিকে আর্জেন্টিনা না হারলেও পায়নি জয়ের দেখা। আলবেসিলেস্তেরা ২-২ গোলে ড্র করেছে ভেনেজুয়েলার সঙ্গে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় সকালে এস্তাদিও ব্রিদিগো ইরিয়ার্তে মাঠে নামে ব্রাজিল-প্যারাগুয়ে। ৩৫ ফাউলের ম্যাচে পুরো আধিপত্য বজায় রাখে প্যারাগুয়ে। যদিও বল পজিশনে এগিয়ে ছিল ব্রাজিলের যুবারা।

ম্যাচের ২৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হয় ব্রাজিলের বিস্ময়বালক এনদ্রিকে। অন্যদিকে প্রথমার্ধের শেষ মিনিটে গোল করে প্যরাগুয়েকে এগিয়ে দেন পেরাল্টা রামিরেজ। শেষ পর্যন্ত এই গোলেই জয় নিশ্চিত করে প্যারাগুয়ে।

এস্তাদিও ব্রিদিগো ইরিয়ার্তে দিনের দ্বিতীয় ম্যাচে মাঠে নামে আর্জেন্টিনা-ভেনেজুয়েলা। পাগলাটে এক ম্যাচ দেখেছে ফুটবলভক্তরা। তিন লালকার্ড আর দুই আত্মঘাতী গোলের ম্যাচে ড্র করে মাঠ ছেড়েছে হ্যাভিয়ের মাশ্চেরানোর শিষ্যরা।

বিজ্ঞাপন

২ ফাউলের ম্যাচে শুরুতেই এগিয়ে যায় ভেনেজুয়েলা। ভেনেজুয়েলার আক্রমণ থেকে বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে বল ঢুকিয়ে দেন আলবিসেলেস্তে গোলরক্ষক লিয়ান্দ্রো ব্রে। তবে প্রথমার্ধেই আত্মঘাতি গোলের কল্যাণে ম্যাচে সমতায় ফেরে আর্জেন্টিনা। ম্যাচের ৩৯তম মিনিটে ভেনেজুয়েলার কার্লোস ভিভাস নিজেদের জাল বল ঢুকিয়ে দিলে ১-১ গোলে সমতায় ফেরে।

বিরতির পর ম্যাচের ৬১তম মিনিটে আর্জেন্টিনাকে লিড এনে দেন অধিনায়ক থিয়াগো আলমাদা। পাবলো সোলারির অ্যাসিস্ট থেকে গোল করেন তিনি। আর্জেন্টিনা যখন জয়ের স্বপ্নে বিভোর তখনই পেনাল্টি পায় ভেনেজুয়েলা। সেখান থেকে সফল স্পট কিকে গোল করে ম্যাচে সমতায় ফেরান কেভিন কেলসি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন