বিজ্ঞাপন

ফাইনালের আগে ভুটানকে বিধ্বস্ত করল বাংলাদেশ

February 6, 2024 | 10:37 pm

স্পোর্টস ডেস্ক

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। তবে ফাইনালের আগে নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হয় ভুটানের। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি)। লিগ পর্বের শেষ ম্যাচে গোল উৎসব করেছে স্বাগতিকরা। বৃহস্পতিবার ফাইনালের আগে ঐশী খাতুনের জোড়ায় ভুটানকে ৪-০ গোলে হারিয়ে বাংলাদেশের নারীরা আত্মবিশ্বাস বাড়িয়ে নিলো।

বিজ্ঞাপন

কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে কৃত্রিম আলোতে বেঞ্চের শক্তি পরখ করার জন্য আগের ম্যাচে একাদশ থেকে উমহেলা মারমা ও স্বপ্না রানী মণ্ডলকে রাখেন বাংলাদেশ কোচ। ৯ জন নতুন খেলোয়াড় নিয়ে আক্রমণও হয়েছে যথেষ্ট। ভুটানকে সেভাবে খেলতেই দেয়নি। বলতে গেলে তাদের প্রান্তে খেলা হয়েছে বেশি। তবে দুই গোলের বেশি আসেনি প্রথমার্ধে।

ম্যাচের ১৮ মিনিটে প্রথম গোল পায়। নুসরাত জাহান মিতুর শট জড়িয়ে যায় জালে। ৩০ মিনিটে মিতুর দ্বিতীয় গোলটি করেন। ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দল। বিরতির আগে ঐশী গোলের সুযোগ পেয়ে যাচ্ছিলেন। কিন্তু ডিফেন্ডারদের পেরিয়ে দুরূহ কোণ থেকে নেওয়া শট সরাসরি গোলকিপারের তালুতে জমা পড়ে।

দ্বিতীয়ার্ধেও নিজেদের আক্রমণাত্মক খেলা ধরে রাখে বাংলাদেশ। আর এই অর্ধেও আসে দুটি গোল। ৫৭ মিনিটে তৃতীয় গোল পায় বাংলাদেশ। ঐশীর পাসে গোলকিপারের সামনে থেকে ফাঁকায় কৃষ্ণা রানী শুধু বাঁ পা দিয়ে বলের দিক পরিবর্তন করে ভুটানকে আরও পিছিয়ে দেন। ৬ মিনিট পর ভুটান আবারও গোল হজম করে। ঐশী পান দ্বিতীয় গোলের দেখা। গোলকিপারকে ঠিকমতো ব্যাক পাস দিতে পারেননি এক ডিফেন্ডার, অন্য প্রান্ত থেকে দৌড়ে এসে গোলরক্ষক বল স্পর্শ করার আগে ঐশী লক্ষ্যভেদ করে স্বাগতিকদের বড় জয়ে ভূমিকা রাখেন।

বিজ্ঞাপন

এই জয়ে তিন ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপে শীর্ষে থেকেই ফাইনাল খেলবে বাংলাদেশ। বৃহস্পতিবার ট্রফি ধরে রাখার মিশনে সন্ধ্যা ৬টায় প্রতিপক্ষ ভারত। অন্যদিকে এবার ভুটান পয়েন্টের খাতা না খুলেই দেশে ফিরে যাচ্ছে।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন