বিজ্ঞাপন

জাহাজ থেকে পাচার হওয়া বিদেশি রঙের চালানসহ আটক ১

February 8, 2024 | 10:33 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বাগেরহাট: মোংলা বন্দর কেন্দ্রিক গড়ে ওঠা সংঘবদ্ধ চোরাচালান চক্র আবারো বেপরোয়া হয়ে উঠেছে। প্রভাবশালী মহলের ছত্রছায়ায় গড়ে ওঠা এ চক্রের চিহ্নিত সদস্য বন্দরে আগত বিভিন্ন বিদেশি জাহাজ, ড্রেজিং মেশিন ও লাইটার কার্গোসহ নানান নৌযান থেকে বিভিন্ন মূল্যবান পণ্য চোরাচালানের মাধ্যমে পাচার করে এনে তা দেশের বিভিন্নস্থানে পাচার করছে।

বিজ্ঞাপন

মোংলা থানা পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে এক অভিযান চালিয়ে বিদেশি জাহাজ থেকে চোরাচালানের মাধ্যমে নামিয়ে আনা রংয়ের একটি বড় ধরনের চালান আটক করেছে। এ সময় চোরাচালান চক্রের হোতা শহরতলীর কানাইনগরের মৃত ইসমাইল ফকিরের ছেলে মো. হাশেম ফকির (৫০) কে হাতেনাতে গ্রেফতার করে পুলিশ। হাশেম ফকির অপরসঙ্গী একই এলাকার ইউপি মেম্বর সুলতান হাওলাদারের ছেলে মো. হাসান ওরফে জাকির হাওলাদার (৩৮)সহ অজ্ঞাত আরও ২/৩ জন পালিয়ে যায়।

এদিকে এ ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করে নিজেদেরকে রক্ষায় প্রভাবশালী মহল প্রশাসনসহ বিভিন্ন মহলে নানা তদবির চালাচ্ছে বলে অভিযোগ উঠেছে।

মোংলা থানা অফিসার ইনচার্জ (ওসি) কেএম আজিজুল ইসলাম জানান, পৌর শহরের সিঙ্গাপুর মার্কেট এলাকা থেকে সংঘবদ্ধ চোরাকারবারী চক্রের সদস্যরা বিদেশি জাহাজ থেকে অবৈধভাবে আনা ৫৫টি কন্টেইনারে ২০লিটার করে মোট ১১০০লিটার রং ট্রাকযোগে খুলনায় পাচার করছিল। পরে গোপন সূত্রে এ খবর পেয়ে পুলিশ গত মঙ্গলবার গভীর রাতে ঘটনাস্থলে গিয়ে পাচার করে আনা ওই বিদেশি রংসহ অন্য কন্টেইনারে রাখা ২০ লিটার থিনার ও কিছু দাহ্য জাতীয় পদার্থ জব্দ করে।

বিজ্ঞাপন

এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। পুলিশ পলাতক আসামি মো. হাসান ওরফে জাকির হাওলাদারসহ অন্যদের গ্রেফতারে অভিযান চালাচ্ছে।

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন