বিজ্ঞাপন

সাড়ে ৪ বছর পর নতুন প্রক্টর পেল জবি

February 18, 2024 | 11:08 pm

জবি করেসপন্ডেন্ট

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন। আগামী দুই বছরের জন্য তিনি এ পদে নিয়োগ পেয়েছেন।

বিজ্ঞাপন

জবি প্রক্টর হিসেবে সাড়ে চার বছরেরও বেশি সময় দায়িত্ব পালন করা অধ্যাপক মোস্তফা কামালের স্থলাভিষিক্ত হবেন ড. জাহাঙ্গীর।

রোববার (১৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম এ তথ্য জানান। পরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামানের সই করা এ সংক্রান্ত একটি অফিস আদেশও প্রকাশিত হয়েছে।

অফিস আদেশে বলা হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রথম সংবিধির ১৫(১) বিধি অনুযায়ী সিন্ডিকেটের অনুমোদনসাপেক্ষে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেনকে পরবর্তী দুই বছরের জন্য প্রক্টর হিসেবে নিযুক্ত করা হয়েছে।

বিজ্ঞাপন

অফিস আদেশ অনুযায়ী অধ্যাপক জাহাঙ্গীরের নিয়োগ সোমবার (১৯ ফেব্রুয়ারি) থেকে কার্যকর হবে। তিনি বিধি অনুযায়ী ভাতা ও অন্যা প্রাপ্য হবেন।

এর আগে ২০১৯ সালের ২৬ জুলাই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হিসেবে অধ্যাপক মোস্তফা কামালকে দুই বছরের জন্য নিয়োগ দেওয়া হয়। ২০২১ সালের জুলাইয়ে তার মেয়াদ শেষ হলেও দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়ীন। বরং পরবর্তী নির্দেশন না দেওয়া পর্যন্ত তাকে একই পদে বহাল রাখা হয়েছিল। সাড়ে চার বছরেরও বেশি সময় পর সেই দায়িত্ব থেকে নিস্তার পেলেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন