বিজ্ঞাপন

কর্ণফুলীর তীরে ‘আধিপত্যের বিরোধে’ সংঘর্ষে যুবক নিহত

March 14, 2024 | 12:42 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধের জেরে সংঘর্ষে এক যুবকের মৃত্যু হয়েছে। তিনি কর্ণফুলী নদীর তীরবর্তী একটি রেস্তোঁরার ব্যবস্থাপক ছিলেন বলে পুলিশ জানিয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (১৩ মার্চ) রাতে নগরীর চান্দগাঁও থানার কালুরঘাট বিসিক সংলগ্ন হামিদচর এলাকায় স্থানীয় বাসিন্দা ইকবাল বনাম বাবুল গ্রুপের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে বলে পুলিশ জানিয়েছে।

এতে অন্তত আটজন গুরুতর আহত হয়। আহতদের মধ্যে মো. রিয়াদ (২৬) নামে ওই যুবক চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাত পৌনে ২টার দিকে মারা যান বলে জানিয়েছেন চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবীর।

নিহত রিয়াদের বাড়ি হাটহাজারী উপজেলার আমানবাজার এলাকায়। তিনি হামিদচর এলাকায় কর্ণফুলী নদীর তীরবর্তী ‘রিভার ভিউ’ নামে একটি রেস্তোঁরার ব্যবস্থাপক পদে কর্মরত ছিলেন।

বিজ্ঞাপন

ওসি জাহিদুল কবীর সারাবাংলাকে জানান, ইকবাল রিভার ভিউ রেস্তোঁরার মালিক। সেখানেই ব্যবস্থাপক পদে ছিলেন রিয়াদ। স্থানীয় বাসিন্দা বাবুলের সঙ্গে ইকবালের পূর্ব বিরোধ আছে। এর জের ধরে বুধবার রাত ১টার দিকে হামিদচর এলাকায় দু’জনের অনুসারীদের মধ্যে মারামারি হয়। বাবুলের লোকজনের হামলায় রিয়াদসহ সাতজন আহত হন। অন্যদিকে ছুরিকাঘাতে বাবুলও আহত হয়ে চান্দগাঁওয়ে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নেন।

এ ঘটনায় পুলিশ রাতেই অভিযান চালিয়ে দুইজনকে গ্রেফতার করেছে। এরা হলেন- মো. বাবুল (৩০) ও আব্দুর রাজ্জাক (৩৫)।

পুলিশ ও স্থানীয়দের দেওয়া তথ্য অনুযায়ী, ঝুট ব্যবসার মাধ্যমে অর্থ উপার্জন করে ইকবাল এলাকায় সাম্প্রতিক সময়ে প্রভাবশালী হয়ে ওঠেন। জায়গা-জমি কিনে ও নিয়ন্ত্রণে রেখে রেস্তোঁরার ব্যবসা শুরু করেন। এলাকায় ইকবালের হঠাৎ আধিপত্য নিয়ে ক্ষুব্ধ ছিলেন বাবুল।

বিজ্ঞাপন

গত সপ্তাহে ইকবালের এক অনুসারীকে রাস্তায় একা পেয়ে মারধর করেন বাবুল। এ ঘটনায় মামলার পর কিছুদিন পলাতক থেকে কয়েকদিন আগে এলাকায় আসেন। সেই ঘটনার জেরে ইকবাল রাস্তায় বাবুলকে একা পেয়ে শাসাতে থাকেন। কিন্তু এলাকায় প্রচার হয়ে যায়, বাবুলকে ইকবাল মারধর করছেন। তখন বাবুলের লোকজন ইকবালের রেস্তোঁরার সামনে গেলে উভয়পক্ষ সংঘর্ষে জড়ায়।

সারাবাংলা/আরডি/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন