বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ার বিপক্ষে নারী দল ঘোষণা করল বিসিবি

March 16, 2024 | 4:37 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঘরের মাঠে অস্ট্রেলিয়া নারী দলের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের জন্য পূর্ণাঙ্গ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নিগার সুলতানার নেতৃত্বে বাংলাদেশ নারী দলে নতুন মুখ ফারজানা হক লিসা।

বিজ্ঞাপন

বাদ পরেছেন উইকেটরক্ষক ব্যাটার শামীমা সুলতানা। লতা মন্ডল ও শরিফা খাতুনেরও জায়গা হয়নি চূড়ান্ত দলে। তাদের রাখা হয়েছে স্ট্যান্ড বাই হিসেবে। বাংলাদেশ সফরে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলবে অস্ট্রেলিয়া। প্রথমে ঘোষণা করা হলো ওয়ানডে দল।

প্রথমবার বাংলাদেশের বিপক্ষে দ্বিপক্ষীয়  সিরিজ খেলতে আসছে অস্ট্রেলিয়া। এর আগে সর্বশেষ ২০১৪ সালে বাংলাদেশে এসেছিল অস্ট্রেলিয়া নারী দল, টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে। অ্যালিস হিলির নেতৃত্বে আগামীকাল বাংলাদেশে এসে পৌঁছার কথা অস্ট্রেলিয়া দলের।

ওয়ানডে ও টি-টোয়েন্টি দুটি সিরিজই অনুষ্ঠিত হবে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচ হবে যাথাক্রমে- ২১, ২৪ ও ২৭ মার্চ। ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচ আইসিসি ওয়েন্স চ্যাম্পিয়নশিপের অংশ। টি-টোয়েন্টি সিরিজের তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে ৩১ মার্চ ও ২ এবং ৪ এপ্রিল।

বিজ্ঞাপন

বাংলাদেশের ওয়ানডে  স্কোয়াড: নিগার সুলতানা (অধিনায়ক), নাহিদা আক্তার (সহ-অধিনায়ক), ফারজানা হক পিংকি, মুরশিদ খাতুন, সোবহানা মোস্তারি, স্বর্ণা আক্তার, রিতু মনি, রাবেয়া খান, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, দিশা বিশ্বাস, সুমাইয়া আক্তার, নিশিতা আক্তার ও ফারজানা হক লিসা।

স্ট্যান্ডবাই : ফারিহা ইসলাম, শরীফা খাতুন ও লতা মন্ডল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন