বিজ্ঞাপন

অনিয়ম-দুর্নীতির অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্ত

March 29, 2024 | 11:41 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মানিকগঞ্জ: মানিকগঞ্জের উথলী এজিএস স্কুলের প্রধান শিক্ষক ইউছুব আলীর বিরুদ্ধে দুর্নীতিসহ নানা অনিয়মের অভিযোগ উঠেছে। স্কুলের শিক্ষকদের ডিজিটাল হাজিরা মেশিনের প্রকৃত দামের চেয়ে ৫ গুণ বেশি ব্যয় দেখিয়ে ভুয়া বিল ভাউচার তৈরি করার অভিযোগে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বিজ্ঞাপন

প্রধান শিক্ষক ইউছুব আলীকে সাময়িক বরখাস্তের কথা নিশ্চিত করেছেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. সালাউদ্দিন সরকার।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ১৯ মার্চ বিদ্যালয় পরিচালনা কমিটির পক্ষ থেকে প্রধান শিক্ষকের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ ও আয়-ব্যয়ের হিসাব পর্যালোচনার জন্য ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। ওই কমিটির সুপারিশের আলোকে বিদ্যালয়টির প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যাপক আর্থিক অনিয়ম প্রমাণিত হয়। বিদ্যালয় পরিচালনা কমিটির সিদ্ধান্ত মোতাবেক প্রধান শিক্ষক মো. ইউছুব আলীকে সাময়িক বরখাস্ত করা হয়।

বরখাস্ত থাকাকালীন সময়ে পরবর্তী সিদ্ধান্ত না আসা পর্যন্ত তিনি মাসিক সরকারি মূল বেতনের অর্ধেক খোরাকি ভাতা পাবেন। তবে বরখাস্ত হওয়া প্রধান শিক্ষক ইউছুব আলীর কোনো বক্তব্য পাওয়া যায়নি।

বিজ্ঞাপন

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি সালাহ উদ্দিন সরকার জানান, বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও অভিভাবকসহ বিভিন্ন জনের সঙ্গে অসদাচরণের কারণে ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এর অনুলিপি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডসহ বিভিন্ন দফতরে দেয়া হয়েছে। পরবর্তীতে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকতা আবুল খায়ের জানান, তিনি প্রধান শিক্ষকের সাময়িক বরখাস্তের অনুলিপি পেয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন