বিজ্ঞাপন

আপাতত হচ্ছে না বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ

March 30, 2024 | 8:08 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

আগামী জুলাইয়ে অনুষ্ঠিত হতে যাওয়া বাংলাদেশ-আফগানিস্তান পূর্নাঙ্গ সিরিজটা আপাতত হচ্ছে না। দুই বোর্ডের সম্মতিতে পিছিয়ে দেওয়া হয়েছে সিরিজ। তবে ঠিক কতদিন পর এই সিরিজ মাঠে গড়াবে সেটা নিশ্চিত জানানো হয়নি। পূর্ণাঙ্গ সিরিজটিতে দুই দলের ৩টি ওয়ানডে, ৩টি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলার কথা ছিল।

বিজ্ঞাপন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান জালাল ইউনুস সিরিজ পিছিয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে তিনি বলেছেন, ‘দুই বোর্ড অন্য কোনো সময়ে সিরিজটি খেলার বিষয়ে সম্মত হওয়ায় আফগানিস্তানের বিপক্ষে অ্যাওয়ে সিরিজটির তারিখ পরিবর্তন করা হয়েছে।’

ধারনা করা হচ্ছে, অতিরিক্ত ক্রিকেটের চাপ থেকে মুক্তির কারণেই সিরিজ পেছানোর সিদ্ধান্ত নিয়েছে দুই বোর্ড। চলতি বছর টানা ক্রিকেট খেলতে হবে বাংলাদেশি ক্রিকেটারদের।

বিজ্ঞাপন

জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তারপর পাকিস্তানে দুটি টেস্ট খেলতে যাবে বাংলাদেশ। এরপর ভারতে সফরে গিয়ে দুটি টেস্ট ও ৩টি টি-টোয়েন্টি খেলার কথা টাইগারদের। অক্টোবরে বাংলাদেশ সফরে আসবে দক্ষিণ আফ্রিকা। দুটি টেস্ট খেলবে প্রোটিয়ারা। নভেম্বর-ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজে যাবে বাংলাদেশ। সেখানে তিনটি ওয়ানডে, তিনটি টি-টোয়েন্টি  ও দুটি টেস্ট খেলবে বাংলাদেশ।

এতো এতো ক্রিকেটের মধ্যে জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে হলে ক্রিকেটের ভেতরেই থাকতে হতো ক্রিকেটারদের। এখন হয়তো জুলাইয়ে একটা ফাঁকা সময় পাবেন ক্রিকেটাররা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন