মঙ্গলবার ২৫ জুন, ২০১৯ ইং , ১১ আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, ২১ শাওয়াল, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

জেনেভা ক্যাম্প থেকে আটক ৭৭ জনকে সাজা, নিয়মিত মামলায় ৭৬ জন

মে ২৬, ২০১৮ | ৯:১৬ অপরাহ্ণ

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্প থেকে মাদকবিরোধী বিশেষ অভিযানে আটক ৩শ’ জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের ছেড়ে দিয়েছে র‌্যাব। বাকি ১৫৩ জনের মধ্যে ৭৭ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে র‌্যাব-২ এর ভ্রাম্যমাণ আদালত এবং ৭৬ জনের নামে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

শনিবার (২৬ মে) তিনজন ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এদিন দুপুরে প্রায় তিন ঘণ্টাব্যাপী অভিযান শেষে র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান সাংবাদিকদের বলেন, এখানে মাদকবিরোধী অভিযান সফলভাকে সম্পন্ন হয়েছে। অভিযানে প্রায় ১৫ হাজার পিস ইয়াবা এবং ১০০ কেজি গাঁজা জব্দ করা হয়।

এদিকে অভিযানে পর জেনেভা ক্যাম্পবাসীরা সাংবাদিকদের বলেন, র‌্যাবের অভিযানে তথ্য দুই-তিনদিন আগেই জানা গিয়েছিল। মাদকের মূলহোতারা আগেই পালিয়েছে। ক্যাম্পের সবাই তাদের চেনে, কিন্তু প্রাণ ভয়ে কেউ মুখ খুলবে না। আজ যাদের আটক করা হলো, তাদের অধিকাংশই নির্দোষ। জড়িত যারা আটক হলো, তারা পুঁটি মাছ- বোয়ালরা নাগালের বাইরে।

বিজ্ঞাপন

অভিযান শেষ হওয়ার পর আটক ব্যক্তিদের স্বজনরা র‌্যাব-২ এর কার্যালয়ের সামনে অপেক্ষা করতে শুরু করে। স্বজনদের ফেরৎ পাওয়া নিয়ে শঙ্কায় অনেককে আহাজারিও করতে দেখা যায়।

র‌্যাব-২ এর সিও এবং কমান্ডিং অফিসার আনোয়ারুজ্জামান সারাবাংলাকে বলেন, আমরা প্রায় সাড়ে তিনশ’ জনকে আটক করেছিলাম। এর মধ্যে নারীও ছিল। যাচাই-বাছাই পর্বে যাদের নির্দোষ পাওয়া গেছে, তাদের আমরা ছেড়ে দিয়েছি। এটা একটা প্রক্রিয়া। যাদের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া গেছে, তাদের ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন। কারও কারও নামে নিয়মিত মামলা দায়ের করা হবে। ভ্রাম্যমাণ আদালতে সাজা পাওয়া অনেকের নামেও নিয়মিত মামলা দায়ের করা হবে।

সারাবাংলা/ইউজে/এমএইচ/এটি

আরও পড়ুন

মাদক ব্যবসায়ীরা পালিয়েছে, নিরীহদের আটক, দাবি জেনেভা ক্যাম্পবাসীর

জেনেভা ক্যাম্পে আর কাউকে মাদক ব্যবসা করতে দেওয়া হবে না
জেনেভা ক্যাম্পে মাদকবিরোধী অভিযান, আটক শতাধিক

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

 

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন