বিজ্ঞাপন

এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হবে: কাদের

April 6, 2024 | 1:15 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সড়কে গাড়ি চাপ আছে, তবে যানজট থাকবে না। গতবারের মতো এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হবে।

বিজ্ঞাপন

শনিবার (৬ এপ্রিল) সকালে সচিবালয় থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সাসেক দুই প্রকল্পের আওতায় টাঙ্গাইলের এলেঙ্গা-হাটিকামরুল-রংপুর মহাসড়কে নির্মিত একটি রেলওভারপাস, সাতটি ওভারপাস ও একটি সেতু যান চলাচলের জন্য উন্মুক্তকরণ অনুষ্ঠানে তিনি কথা বলেন।

এদিন একই সঙ্গে ঢাকা-চট্টগ্রাম জাতীয় মহাসড়কের টোল প্লাজার সব লেনে ইলেকট্রনিক টোল কালেকশন-ইটিসি কার্যক্রম চালু সহ মেঘনা সেতু টোল প্লাজা-দুই এর উদ্বোধন করেন সেতুমন্ত্রী।

তিনি বলেন, ঘরমুখী যাত্রীদের নির্বিঘ্নে যাতায়াতের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে জনগণের জন্য ঈদ উপহার হিসেবে এসব উন্মুক্ত করা হলো।

বিজ্ঞাপন

পাহাড়ে সশস্ত্র তৎপরতা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, পাহাড়ে যৌথ অভিযান চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে আসবে। বিক্ষিপ্ত কিছু ঘটনা। এখানে গোটা পাহাড় অশান্ত হওয়ার কোনো কারণ নেই।

তিনি বলেন, চীন ও ভারত সীমান্তের কাছে চীন স্টেট নামে একটা স্টেট আছে। ওখানে কেএনএফ এর একটি ঘাঁটি আছে বলে মনে করা হয়। তাদের সঙ্গে আগে আলোচনা হলেও কেন তারা বিদ্রোহ করল তা খতিয়ে দেখা হচ্ছে। সেখানে যৌথ অভিযান চলছে। যদি বাইরের কারো থেকে সাপোর্ট থাকে ইউপিডিএফ, সন্তু লারমার জনসংগতি সমিতি বললে আলাদা কথা। এই ক্ষুদ্র বিচ্ছিন্ন গোষ্ঠীকে কে সমর্থন দেবে? সংক্ষুব্ধ হয়ে তারা এটি করতে পারে।

তিনি আরও বলেন, পরিস্থিতি যেন অবনতি না হয় সরকার সে বিষয়ে সর্তক রয়েছে। বাইরের কারও সহযোগিতা পাচ্ছে কি না, তা তদন্ত হচ্ছে। দ্রুত কারণ জানা যাবে। নিরাপত্তা ঘাটতি ও গোয়েন্দা ব্যর্থতা আছে কি না, তা তদন্ত হচ্ছে।

বিজ্ঞাপন

মিজোরামে বম জনগোষ্ঠী থাকা নিয়ে প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, মিজোরামের সঙ্গে সম্পর্ক আছে ঠিক জানি না। সীমান্ত থেকে কোন বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী সংগঠন থেকে মদদ দেওয়া হতে পারে। এখন তদন্ত চলছে। সব সত্যই বেরিয়ে আসবে।

সারাবাংলা/এনআর/এনইউ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন