বিজ্ঞাপন

লিগে বাকি ৮ ম্যাচ জিতেই শিরোপা চান ক্লপ

April 6, 2024 | 2:11 pm

স্পোর্টস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপার দৌড় সবসময়ই জমজমাট হয়। তবে এবার যেন লড়াইটা একটু বেশিই জমে উঠেছে। লিগের বাকি আর মাত্র ৮ ম্যাচ এখনও শিরোপার লড়াইয়ে কে এগিয়ে তা বলা যাচ্ছে না নিশ্চিত হয়ে। তবে সবচেয়ে ভালো অবস্থানে এখন পর্যন্ত আছে লিভারপুল। তার মানে এই না খুব বেশি পিছিয়ে আছে আর্সেনাল ও ম্যানচেস্টার সিটি। তিন দলের মধ্যে পার্থক্য মাত্র তিন পয়েন্টের। তাই লিগ নিয়ে এখনও আশাবাদী হতে পারছেন না তিন দলের কেউই। তবে নিজেদের শেষ ৮ ম্যাচে জিতলে কারো দিকে না তাকিয়েই  শিরোপা ঘরে তুলতে পারবে লিভারপুল।

বিজ্ঞাপন

লিগ যে দারুণ জমে উঠেছে আর লিগের বাস্তবতা ভালো করেই বুঝতে পারছেন ইয়্যুর্গেন ক্লপ। তাই সামনের ম্যাচগুলোয় নিখুঁত ফুটবল খেলে শতভাগ জয়ে লক্ষ্যে পৌঁছাতে চান তিনি।

৩০ রাউন্ড শেষে লিগ টেবিলে ৭০ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। তাদের চেয়ে স্রেফ ২ পয়েন্ট কম আর্সেনাল আর ৩ পয়েন্ট কম শিরোপাধারী সিটির।

তিন দশকের খরা ঘুচিয়ে ২০১৯-২০ মৌসুমে ক্লপের হাত ধরেই লিগ চ্যাম্পিয়ন হয়েছিল লিভারপুল। ২০২১-২২ মৌসুমেও দারুণ সম্ভাবনা জাগায় তারা, কিন্তু ১ পয়েন্টের জন্য সেবার ট্রফি ঘরে তুলতে পারেনি দলটি।

বিজ্ঞাপন

২০২৩/২৪ মৌসুম শেষেই লিভারপুলের ডাগ আউটের দায়িত্ব ছাড়ছেন ক্লপ। তবে তার আগে দলকে প্রিমিয়ার লিগের শিরোপা এনে দিতে মরিয়া ক্লপ। সেই লক্ষ্যে আরেক ধাপ এগিয়ে যেতে আগামী রোববার ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হবে লিভারপুল। তবে কেবল এই ম্যাচ নয়, শুক্রবার সাংবাদিকদের ক্লপ বললেন, লিগে বাকি সব ম্যাচেই জয় চাই তাদের।

ক্লপ বলেন, ‘অবশ্যই প্রিমিয়ার লিগে এরকমই হাড্ডাহাড্ডি লড়াই হয়। এবারও লড়াইটা খুব কঠিন হয়ে উঠেছে এবং এই পরিস্থিতিতে যতটা ভালো অবস্থানে থাকা যায়, সেখানেই আমরা আছি এবং এটা দারুণ ব্যাপার। এখন আমাদের লড়াই চালিয়ে যেতে হবে। অবশ্যই সামনের ম্যাচটি অনেক বড়, একইভাবে তার পরেরগুলোও।’

তিনি আরও বলেন, ‘কেউ একজন বলেছে, আমরা নাকি সম্ভবপর সেরা সূচি পেয়েছি। আমি দেখেছি এবং সত্যিই জানি না, কীভাবে তার এই ধারণা হয়েছে। হয়তো আমি খুব নেতিবাচক…তবে আমরা প্রস্তুত এবং শিরোপার লড়াইয়ে থাকতে চাই।’

বিজ্ঞাপন

রেড ডেভিলদের বিপক্ষে চলতি মৌসুমের প্রথম দেখায় গোলশূন্য ড্র করেছিল লিভারপুল। এরপর দুই দলের দেখা হয় এফএ কাপের কোয়ার্টার ফাইনালে। গত মাসে রোমাঞ্চ ও উত্তেজনায় ঠাসা অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচে ৪-৩ গোলে জেতে এরিক টেন হ্যাঁগের দল। এবার ক্লপ চাইছেন ইউনাইটেডের মাঠ থেকে জয় ছিনিয়ে এনে শীর্ষস্থান পোক্ত করে রাখতে।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন