বিজ্ঞাপন

থাই রাজা-রানির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ প্রধানমন্ত্রীর

April 25, 2024 | 11:14 pm

সারাবাংলা ডেস্ক

থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালংকর্ন ফ্রা ভাজিরাক্লাওচাউয়ুয়া ও রানি সুথিদা বজ্রসুধাবিমলালক্ষ্মণের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) থাইল্যান্ড সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডুসিট প্রাসাদের অ্যামফোর্ন সাথার্ন থ্রোন হলে রাজা ও রানীর সঙ্গে সাক্ষাৎ করেন।

প্রধানমন্ত্রীর প্রেস উইং জানিয়েছে, সাক্ষাতে তারা কুশল বিনিময় করেন এবং দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

আরও পড়ুন- সংলাপের মাধ্যমে বিরোধ নিষ্পত্তির আহ্বান প্রধানমন্ত্রীর

বিজ্ঞাপন

এর আগে বৃহস্পতিবার সকালে জাতিসংঘের এশীয় ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের অর্থনৈতিক ও সামাজিক কমিশনের (ইউএনএসক্যাপ) ৮০তম অধিবেশনে যোগ দেন প্রধানমন্ত্রী। অধিবেশনে দেওয়া বক্তব্যে সব ধরনের আগ্রাসন ও নৃশংসতার বিরুদ্ধে সোচ্চার হয়ে যুদ্ধকে ‘না’ বলার আহ্বান জানান তিনি।

থাইল্যান্ডের প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিনের আমন্ত্রণে ছয় দিনের সরকারি সফরে গতকাল বুধবার (২৪ এপ্রিল) থাইল্যান্ডে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৯ এপ্রিল পর্যন্ত থাইল্যান্ড সফর করবেন তিনি। সফরে থাই প্রধানমন্ত্রীর সঙ্গে তিনি দ্বিপাক্ষিক বৈঠক করবেন।

প্রধানমন্ত্রীর এই সফরে বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে একটি মুক্ত বাণিজ্য চুক্তির জন্য আলোচনার আগ্রহপত্রসহ বেশ কয়েকটি সহযোগিতার নথি সই হবে। বাংলাদেশ ও থাইল্যান্ড সরকারি পাসপোর্টধারীদের জন্য ভিসা অব্যাহতি সংক্রান্ত একটি চুক্তিও সই করতে পারে। সই হতে পারে শক্তি সহযোগিতার বিষয়ে একটি সমঝোতা স্মারক (এমওইউ) এবং সম্পর্ক সম্প্রসারণের জন্য পর্যটন খাতে সহযোগিতা ও শুল্ক সংক্রান্ত পারস্পরিক সহযোগিতার বিষয়ে আরও দুটি সমঝোতা স্মারক। বাসস।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন