বিজ্ঞাপন

জিম্বাবুয়ে সিরিজে শুরু থেকে না খেলার যে ব্যাখ্যা দিলেন সাকিব

April 25, 2024 | 7:47 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

আসন্ন মে মাসের শুরু থেকে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। কিছুদিন পরই শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ফলে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজটাকেই বিশ্বকাপের কম্বিনেশন খোঁজার বড় মাধ্যম মনে করা হচ্ছে। তবে শোনা গেল এই সিরিজের পুরোটা খেলছেন না সাকিব আল হাসান।

বিজ্ঞাপন

প্রধান নির্বাচক গাজী আশরাফ জানিয়েছেন, জিম্বাবুয়ে সিরিজের শুরু থেকে পাওয়া যাবে না সাকিবকে। জাতীয় দলের হয়ে জিম্বাবুয়ের বিপক্ষে না খেলে সেই সময়ে সাকিব ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচ খেলবেন এমন কথা শোনা যাচ্ছে। সাকিব বলেছেন, কোচ-অধিনায়কের সঙ্গে আলোচনা করেই এমন সীদ্ধান্ত নেওয়া হয়েছে।

যুক্তরাষ্ট্রে একটি অনুষ্ঠানে কথা বলার সময় এই বিষয়টি নিয়ে অনেক কথা বলেছেন সাকিব। তিনি বলেন, ‘জিম্বাবুয়ে সিরিজে অবশ্যই খেলব। দেশে হয়তো এ নিয়ে একটা কনফিউশন (দ্বিধা) চলছে। সামাজিক যোগাযোগমাধ্যমে এটা নিয়ে কথা চলছে যে আমি জিম্বাবুয়ে সিরিজে শুরু থেকে খেলব না, ডিপিএল খেলব…আসলে কোচ, অধিনায়ক সবার সঙ্গে আগে কথা বলে রেখেছিলাম। কোচ বলেছিলেন দুটো ম্যাচ খেললেই হবে। এরপর অধিনায়ক ও নির্বাচকদের সঙ্গে কথা বলি, তারা বলেছে দুটো না তিনটা ম্যাচ খেলো, তাহলে আমাদের জন্য ভালো হয়। আমি বলেছি সমস্যা নেই। এটাই সিদ্ধান্ত হয়েছে, যেটা নিয়ে দেশে এত কনফিউশন দেখতে পাচ্ছি। খুবই অবান্তর আলোচনা।’

‘আসলে এগুলো আলোচনার মাধ্যমেই হয়, আমার ইচ্ছামতো হয় না। যেহেতু ঢাকা প্রিমিয়ার লিগে দুটি ম্যাচ থাকবে জিম্বাবুয়ের বিপক্ষে শেষ তিন ম্যাচ খেলার আগে। সেহেতু দুটি ম্যাচ খেলার সুযোগ থাকবে, এ ছাড়া প্রস্তুতিটাও ভালো হবে। সে কারণে আসলে এই দুইটা ম্যাচ খেলা। এখানে এর বেশি নাই।’- যোগ করেছেন সাকিব।

বিজ্ঞাপন

জিম্বাবুয়ের বিপক্ষে সাকিবের পুরো সিরিজ খেলা না খেলা নিয়ে নানান আলোচনা চলছে সামাজিক যোগাযোগমাধ্যমে। বিষয়গুলো দেখে হাসিই পায়, বলেছেন সাকিব, ‘আমেরিকা থাকলে ফেসবুকে বেশি সময় কাটানো হয়, দেশে থাকলে সময় পাই না। সামাজিক যোগাযোগমাধ্যমে এসব দেখলে আমার একটু হাসিই পায় যে মানুষ কত রকম চিন্তা করতে পারে। যা হয়েছে বিসিবি আর আমার আলোচনার মধ্যেই হয়েছে। কারণ, আমাদের অন্যান্য খেলোয়াড়দেরও দেখা জরুরি। বিভিন্ন ধরনের কম্বিনেশন তৈরি করতে হলে আমাদের কী অবস্থায় থাকতে হবে, সে প্রস্তুতিটা নিতে পারি।’

৩ মে থেকে মাঠে গড়াবে বাংলাদেশ-জিম্বাবুয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের প্রথম তিন ম্যাচ হবে চট্টগ্রামে। পরের দুই ম্যাচ মিরপুরে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন