বিজ্ঞাপন

সচিবের নির্দেশে সচিবালয় ক্লিনিক থেকে ৭ চিকিৎসক বদলি

April 25, 2024 | 11:34 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সচিবালয় স্বাস্থ্য ক্লিনিক থেকে গত দুই দিনে সাতজন চিকিৎসককে বদলি করা হয়েছে। স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলমের নির্দেশে এ বদলি করা হয়েছে বলে ক্লিনিক সংশ্লিষ্টদের কাছ থেকে জানা গেছে। কর্মকর্তারা বলেছেন, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব ক্ষুব্ধ হয়ে চিকিৎসকসহ কর্মকর্তা-কর্মচারীদের বদলির উদ্যোগ নিয়েছেন।

বিজ্ঞাপন

তবে ক্ষোভের বিষয়টি সত্যি নয় বলে দাবি করেছেন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব জাহাঙ্গীর আলম। তিনি বলেন, এখানে অনেকে ১০ থেকে ১২ বছর কাজ করছেন। স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে বলেছি, দীর্ঘদিন যারা কাজ করছেন, তাদের পর্যায়ক্রমে বদলি করতে।

প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের চিকিৎসাসেবা দেওয়ার জন্য একটি ক্লিনিক রয়েছে। এটি সচিবালয় ক্লিনিক ভবন নামে পরিচিত। চিকিৎসক, নার্স ও ফার্মাসিস্টসহ এখানে অর্ধশতাধিক কর্মকর্তা-কর্মচারী রয়েছেন। এই ক্লিনিকেরই সাতজনকে বদলি করা হয়েছে।

ক্লিনিক সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার (২৩ এপ্রিল) এখানকার এক চিকিৎসককে কিশোরগঞ্জে বদলি করা হয়। পারদিন বুধবার (২৪ এপ্রিল) আরও ছয় চিকিৎসককে চাঁদপুর, শরীয়তপুর, ফরিদপুর, মুন্সীগঞ্জ, টাঙ্গাইল ও রংপুরের বিভিন্ন সরকারি হাসপাতালে বদলি করা হয়।

বিজ্ঞাপন

ক্লিনিকের কর্মকর্তারা বলছেন, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব নিয়মিত এই ক্লিনিক থেকে উচ্চ রক্তচাপের দুটি ওষুধ নেন। গত মঙ্গলবার সচিবের দফতরের একজন কর্মচারী গেলে তাকে একটি ওষুধ দেওয়া হয়েছিল। এতে সচিব ক্ষুব্ধ হয়েছেন।

ক্ষোভের কথা স্বীকার করলেও এর সঙ্গে চিকিৎসকদের বদলির কোনো সম্পর্ক নেই বলে দাবি করেন সচিব। বলেন, স্বাস্থ্যের সচিব হয়েছি মাত্র কয়েক মাস হলো। আর আমি ওই ওষুধ অনেক বছর ধরেই খাচ্ছি।

গত বছরের ৫ অক্টোবর স্বাস্থ্যসেবা বিভাগের সচিব হিসেবে যোগ দেন জাহাঙ্গীর আলম। এর আগে তিনি সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সচিব ছিলেন। বিসিএস ১১ ব্যাচের প্রশাসন ক্যডারের কর্মকর্তা জাহাঙ্গীর আলম সরকারি চাকরিতে যোগ দেন ১৯৯৩ সালে। তার গ্রামের বাড়ি রংপুর জেলার পীরগঞ্জে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন