বিজ্ঞাপন

চট্টগ্রামে বিমান বাহিনীর প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত

May 9, 2024 | 11:35 am

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের পতেঙ্গায় বিমান বাহিনীর একটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়েছে। দুর্ঘটনার পর বিমানটির পাইলট ও কো-পাইলটকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার (৯ মে) সকাল সাড়ে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটেছে।

বিজ্ঞাপন

উদ্ধার হওয়া দুইজন হলেন- উইং কমান্ডার সোহান ও স্কোয়াড্রন লিডার আসিফ।

সংশ্লিষ্ট সূত্রগুলো জানিয়েছে, প্রশিক্ষণ বিমানটি পতেঙ্গায় বিমানবাহিনীর জহুরুল হক ঘাঁটি থেকে উড্ডয়ন করেছিল। সকাল সাড়ে ১০টার দিকে বিমানটি পতেঙ্গায় নৌ বাহিনীর বোট ক্লাবের ওপর দিয়ে উড্ডয়নরত ছিল। হঠাৎ বিমানটির পেছনের দিকে আগুন দেখা যায়। এর পরপরই বিমানটি বিধ্বস্ত হয়ে কর্ণফুলী নদীর মোহনায় সাগরে পড়ে যায়।

তবে এ সময় বিমানের পাইলট ও কো-পাইলট প্যারাসুট দিয়ে নেমে যেতে সক্ষম হন। পরে তাদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়।

বিজ্ঞাপন

চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) উপকমিশনার (বন্দর) শাকিলা সোলতানা সারাবাংলাকে বলেন, বিমানটি বিধ্বস্ত হয়ে সাগরে পড়ে যায়। বিমানের পাইলট ও কো-পাইলটকে উদ্ধার করে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে।

ঘটনাস্থলে থাকা নৌ পুলিশের সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একরাম উল্লাহ সারাবাংলাকে জানান, উদ্ধার হওয়া বৈমানিক সোহান মোটামুটি সুস্থ আছেন। তবে আসিফ গুরুতর আহত হয়েছেন। তিনি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন আছেন।

নদীতে পড়া বিধ্বস্ত বিমানটি উদ্ধারে নৌবাহিনী, কোস্টগার্ড তল্লাশি অভিযান চালাচ্ছে। ঘটনাস্থলে বিমানবাহিনী, ফায়ার সার্ভিসসহ আরও বিভিন্ন সংস্থার কর্মকর্তারা অবস্থান করছেন।

বিজ্ঞাপন

এদিকে চট্টগ্রাম বন্দরের সচিব মো. ওমর ফারুক জানিয়েছেন, বিমান দুর্ঘটনার পর কর্ণফুলী নদীর মোহনায় দুর্ঘটনাস্থলের আশপাশে ঘন্টাখানেক জাহাজ চলাচল বন্ধ ছিল। সাড়ে ১১টার পর আবার স্বাভবিক হয়েছে।

সারাবাংলা/আরডি/টিআর/ইআ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন