বিজ্ঞাপন

বিস্ফোরণ তদন্তে চট্টগ্রাম জেলা প্রশাসনের ৫ সদস্যের কমিটি

November 17, 2019 | 5:24 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর পাথরঘাটায় একটি বাড়ির নিচতলায় বিস্ফোরণে হতাহতের ঘটনা তদন্তে পাঁচ সদস্যের একটি কমিটি করেছে জেলা প্রশাসন। চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ জেড এম শরীফ হোসেনকে কমিটির প্রধান করা হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (১৭ নভেম্বর) দুপুরে প্রথমে ঘটনাস্থল এবং পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আহতদের দেখতে যান জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন। এরপর তিনি পাঁচ সদস্যের এই তদন্ত কমিটি গঠন করেন।

চট্টগ্রামে বাড়িতে বিস্ফোরণ, ৭ জনের মৃত্যু

জেলা প্রশাসকের স্টাফ অফিসার নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম তানভীর সারাবাংলাকে জানিয়েছেন, কমিটিতে চট্টগ্রাম সিটি করপোরেশনের স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ইসমাইল হোসেন বালি, কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন এবং কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড ও ফায়ার সার্ভিসের দুজন প্রতিনিধি সদস্য হিসেবে আছেন। দুর্ঘটনা এবং ব্যাপক হতাহতের কারণ অনুসন্ধান করে কমিটিকে সাতদিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

নিহতদের পরিবারকে দাফনসহ আনুষাঙ্গিক কাজের জন্য ২০ হাজার টাকা করে দেওয়া হচ্ছে বলেও জানিয়েছেন ম্যাজিস্ট্রেট শামীম তানভীর।

এর আগে রোববার সকালে নগরীর কোতোয়ালী থানার পাথরঘাটা ব্রিক ফিল্ড রোডে বড়ুয়া ভবন নামে একটি বাড়ির নিচতলায় বিস্ফোরণ ঘটে। এতে নারী ও কিশোরসহ সাতজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন কমপক্ষে ১০ জন।

গ্যাসের লাইন ফুটো হয়ে অথবা বদ্ধ করে গ্যাস জমে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশসহ সংশ্লিষ্টরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন