বিজ্ঞাপন

জি কে শামীমের জামিন ঠেকাতে রাষ্ট্রপক্ষের উদ্যোগ

March 8, 2020 | 12:40 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: অস্ত্র ও মাদক মামলায় বিতর্কিত ঠিকাদার এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমের জামিনের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করতে যাচ্ছে রাষ্ট্রপক্ষ। জামিন মঞ্জুর করে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আবেদনের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

বিজ্ঞাপন

বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মুজিবুর রহমানের আদালতে রোববার (৮ মার্চ) মামলাটির রি-কল চাওয়া হয়েছে।

জি কে শামীমের জামিনের বিষয়টি আদেশের জন্য সম্পূরক কার্যতালিকা হিসেবে আসাদুজ্জামান ও মুজিবুর রহমানের বেঞ্চে উঠেছে।

অ্যাটর্নি জেনারেল কার্যালয় জানিয়েছে, জি কে শামীমের জামিনের বিষয়টি আদালতের নজরে আনা হবে। এছাড়া হাইকোর্টের আদেশ প্রত্যাহারের আরজি জানানো হবে।

বিজ্ঞাপন

একমাস আগে জি কে শামীমকে অস্ত্র মামলায় হাইকোর্টের এই বেঞ্চ ছয় মাস জামিন দিয়েছিলেন। এছাড়া অপর একটি বেঞ্চ মামলায় এক বছরের জামিন দেন। দুই মামলায় জি কে শামীমের জামিন পাওয়ার বিষয়টি শনিবার (৭ মার্চ) জানাজানি হয়। তবে রাষ্ট্রপক্ষ দাবি করে, জি কে শামীমের জামিনের বিষয়টি তাদের জানা নেই।

আরও পড়ুন: একমাস আগে জি কে শামীমের জামিন, জানেই না রাষ্ট্রপক্ষ!

গত বছরের ২০ সেপ্টেম্বর রাজধানীর নিকেতনের অফিস থেকে বিপুল পরিমাণ নগদ টাকা, এফডিআর ও স্বর্ণালঙ্কারসহ গ্রেফতার করা হয় যুবলীগের কেন্দ্রীয় কমিটির তৎকালীন সমবায় বিষয়ক সম্পাদক জি কে শামীমকে। তার বিরুদ্ধে অস্ত্র, অর্থপাচার ও মাদক মামলা রয়েছে।

বিজ্ঞাপন

গণপূর্ত ভবনের বেশিরভাগ ঠিকাদারি কাজই ছিলো জি কে শামীমের নিয়ন্ত্রণে। গ্রেফতারের পর তার বিষয়ে বেরিয়ে আসতে থাকে শত শত কোটি টাকার নানা অনিয়মের কথা।

এ ছাড়া গত বছরের ২১ অক্টোবর জি কে শামীমের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলা করে দুর্নীতি দমন কমিশন।

সারাবাংলা/এজেডকে/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন