বিজ্ঞাপন

আইয়ুব বাচ্চু স্মরণে আসিফের গান

December 17, 2018 | 2:01 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

উপমহাদেশের অন্যতম সেরা গিটারিস্ট এবং দেশের ব্যান্ড সংগীতের কিংবদন্তি আইয়ুব বাচ্চু। পৃথিবীর সব বন্ধন ত্যাগ করে কিছুদিন আগে পাড়ি দিয়েছেন না ফেরার দেশে। তার এই চলে যাওয়ায় এখনো শোক কাটেনি দেশের সংগীতাঙ্গনে। তাকে শ্রদ্ধা আর স্মরণে রাখতে চায় সংগীতাঙ্গনের প্রতিটি মানুষ।


আরও পড়ুন :  নাট্যকার মান্নান হীরা হাসপাতালে


এই শপথে আইয়ুব বাচ্চু স্মরণে তৈরি হয়েছে গান ‘এ ট্রিবিউট টু দ্য গ্রেট লিজেন্ড আইয়ুব বাচ্চু’। গানের কথা ‘এমন তো কথা ছিল না / তুমি চলে যাবে এভাবে/ ছিড়ে ফেলে সব মায়ার বাঁধন’। গানটির কথা, সুর ও সংগীতায়োজন করেছেন তরুন মুন্সী। গানে কণ্ঠ দিয়েছেন কণ্ঠশিল্পী আসিফ আকবর।

বিজ্ঞাপন

আইয়ুব বাচ্চু ছিলেন একজন তারকা, এখনো তিনি তারকা হয়েই জ্বলজ্বল করছেন এমন থিমে গানটি ভিডিও নির্মাণ করেছেন চন্দন রায় চৌধুরী। আইয়ুব বাচ্চুকে শ্রদ্ধা আর স্মরণের জন্য এই আয়োজনটি করেছে ‘ধ্রুব মিউজিক স্টেশন’।

উদ্যোগটি প্রসঙ্গে আসিফ আকবর বলেন, ‘বাচ্চু ভাই একজন কিংবদন্তি ছিলেন, আছেন এবং থাকবেন। আমি এই গানটি করছি তার প্রতি সম্মান, শ্রদ্ধা আর ভালোবাসা জানিয়ে। তিনি এমন একজন শিল্পী যিনি নিজের রেখে যাওয়া সৃষ্টিকর্মের মধ্যে বেঁচে থাকবেন সবসময়। এই গানটির কথায় বাচ্চু ভাই ও এলআরবির গাওয়া বেশকিছু জনপ্রিয় গানের শিরোনাম ব্যবহার করা হয়েছে। যে গানগুলোর শিরোনাম ব্যবহার করা হয়েছে তা তার স্মৃতির প্রতি শ্রদ্ধা এবং ভালোবাসা জানিয়ে করা হয়েছে। আসলে এটা খুব আবেগের, ভালোবাসার গান।’

ধ্রুব মিউজিক স্টেশনের কর্ণধার ধ্রুব গুহ বলেন, ‘সহকর্মীদের ভালো কাজের প্রশংসা করার পাশাপাশি ব্যান্ড সংগীতের উন্নয়নে সদাব্যস্ত ছিলেন আইয়ুব বাচ্চু। ব্যান্ড সংগীতের পাশাপাশি চলচ্চিত্র ও জিঙ্গেলেও নতুনত্ব এনেছিলেন এই মানুষটি। যত বড় মাপের শিল্পী ছিলেন তার চেয়ে বড় মাপের মানুষ ছিলেন আইয়ুব বাচ্চু।’

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৮ডিসেম্বর) ধ্রুব মিউজিক স্টেশনের ইউটিউব চ্যানেলে প্রকাশ হবে গানটির ভিডিও।

সারাবাংলা/পিএ/পিএম


আরও পড়ুন :

দুই ভাষায় নির্মিত হবে ‘মাসুদ রানা’

কে পাচ্ছেন কোটি টাকা?

পরিচালক সাইদুল আনাম টুটুল গুরুতর অসুস্থ

‘জামায়াতকে নিয়ে বিজয়ের ৫০ বছর পালন করবে এমন সরকার চাই না’

‘৪.৩১’ বিজয় ক্ষণে হাজার কণ্ঠে জাতীয় সংগীত


আরও দেখুন :  একজন আমজাদ হোসেন [ভিডিও স্টোরি]

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন