বিজ্ঞাপন

টুকু ও দুলুর প্রার্থিতা আটকাতে ইসির আপিল

December 11, 2018 | 1:19 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ফৌজদারি মামলায় দণ্ডিত বিএনপি নেতা ও সাবেক প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু ও রুহুল কুদ্দুস তালুকদার দুলুর প্রার্থিতা আটকাতে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে চেম্বার আদালতে পৃথক দু’টি আবেদন করেছে নির্বাচন কমিশন।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) দুপুরে আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন দু’টির শুনানি হতে পারে বলে জানিয়েছেন আইনজীবীরা।

এর আগে, ফৌজদারি মামলায় সাজাপ্রাপ্ত হওয়ায় তাদের দু’জনের মনোনয়নপত্র বাতিল করে দিয়েছিলেন রিটার্নিং কর্মকর্তা। নির্বাচন কমিশনের আপিলেও সেই সিদ্ধান্ত বহাল থাকে। এর বিরুদ্ধে টুকু ও বুলু হাইকোর্টে রিট আবেদন করলে শুনানি করে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ তাদের মনোনয়ন গ্রহনের নির্দেশ দেন। একই সঙ্গে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত স্থগিত করে দেন।

বিজ্ঞাপন

বিএনপির ২ নেতার মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ হাইকোর্টের

সেই সঙ্গে ওই দুই আসনে দলের কোনো বিকল্প প্রার্থী থাকলে এবং তারা মনোনয়নপত্র প্রত্যাহার করতে চাইলে সেই সুযোগও দিতে বলা হয়।

আজ এই আদেশের বিরুদ্ধেই আপিল আবেদন করে নির্বাচন কমিশন।

বিজ্ঞাপন

ইকবাল হাসান মাহমুদ টুকুর আইনজীবী সাইফুল্লাহ মামুন ও রুহুল কুদ্দুস তালুকদার দুলুর আইনজীবী আমিনুল হক হেলাল জানিয়েছেন, ‘তাদের মনোনয়নপত্র গ্রহন সংক্রান্ত হাইকোর্ট যে আদেশ দিয়েছিলেন, তা স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেছে নির্বাচন কমিশন। দুপুরে চেম্বার বিচারপতির আদালতে আবেদন দুটির শুনানি হতে পারে।’

আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় একাদশ সংসদ নির্বাচনে টুকু সিরাজগঞ্জ-২ আসনে এবং দুলু নাটোর-২ আসনে দলের মনোনয়ন পেয়েছিলেন।

সারাবাংলা/এজেডকে/এমও

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন