বিজ্ঞাপন

ঢাকাতেও উত্তাপ ছড়াচ্ছে ‘বোহেমিয়ান র‌্যাপসোডি’

September 17, 2018 | 3:30 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।  

বিজ্ঞাপন

রক মিউজিকের জনপ্রিয় ব্যান্ড কুইন। ঢাকাতেও গানের দলটির জনপ্রিয়তার কমতি নেই। ‘বোহেমিয়ান র‌্যাপসোডি’ কিংবা ‘উই উইল রক ইউ’-এর মতো গানগুলো তাই এখনো শ্রোতাদের মুখে মুখে ফেরে। কেবল গানই নয়, গানের দলটির মূল ভোকাল ফ্রেডি মার্কারিকে নিয়েও গানপ্রিয় মানুষের কৌতুহল অনেক।

ফ্রেডি মার্কারির জীবন নিয়ে হলিউডে সিনেমা নির্মিত হয়েছে। তার গাওয়া সবচেয়ে বিখ্যাত গান ‘বোহেমিয়ান র‌্যাপসোডি’ থেকে রাখা হয়েছে সিনেমাটির নাম। নভেম্বরে দুই তারিখে সারাবিশ্বের সঙ্গে বাংলাদেশেও মুক্তি পাবে ছবিটি। এই সিনেমা নিয়ে তাই এখনি শুরু হয়ে গেছে আলোচনা। সামাজিক যোগাযোগ মাধ্যমের সিনেমা সংশ্লিষ্ট গ্রুপগুলোতে ছবিটি নিয়ে লিখতে শুরু করেছে ভক্তরা। শুরু হয়েছে কাঁদা ছোঁড়াছুড়িও।


আরও পড়ুন :  কবে আসছে ‘থাগস অব হিন্দুস্থান’?


ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে পাওয়া গেল মারুফ হোসেনকে। ঢাকার এই সাংস্কৃতিক তীর্থে তারও রয়েছে একটি রক ধাঁচের গানের দল। নিজের গানে ফ্রেডি মার্কারির প্রভাব রয়েছে বলে এই প্রতিবেদকের কাছে দাবী করেছেন তিনি। ছবিটি নিয়ে তিনি দারুণ আশাবাদী।

বিজ্ঞাপন

সারাবাংলাকে মারুফ বলেছেন, ‘যেদিন মুক্তি পাবে সেদিনই ছবিটি হলে বসে দেখব। এর ট্রেলার চমৎকার করেছে। আশা করি ছবিটিও ভালো হবে। ফ্রেডির মতো একজনকে তিন ঘণ্টার সিনেমায় আর কতটুকুই দেখানো যাবে। তারপরও আশা করছি সারাংশের মতো সিনেমায় উঠে আসবে আসবে ফ্রেডির বিস্তারিত জীবন।’

মারুফের পাশেই পাওয়া গেল রায়হানকে। ফ্রেডিকে নিয়ে তারও রয়েছে অপার কৌতুহল। ছবিটি দেখবেন জানিয়ে তিনি তুলেছেন ভিন্ন এক প্রসঙ্গ। তার মতে, বাংলাদেশি চলচ্চিত্র নির্মাতেরও দেশীয় কিংবদন্তিদের নিয়ে সিনেমা নির্মাণে মনোযোগী হওয়া উচিৎ। রায়হান বলেন, ‘আমাদের আজম খান আছেন। তার জীবনও কিন্তু অনেক ঘটনা বহুল ও বর্ণিল। তাকে নিয়ে একটা সিনেমা তো আমরা আশা করতেই পারি।’

বিজ্ঞাপন

ফ্রেডি মার্কারিকে বলা হয় রক মিউজিকের ঈশ্বর। মাত্র ৪৫ বছর বেঁচে ছিলেন। এই ছোট্ট জীবনে অসংখ্য ঘটনা আর দুর্ঘটনা জড়িয়ে আছে তার জীবনের ভাঁজে ভাঁজে। আর সেসব ঘটনাই যাদুবাস্তবতার মতো করে সিনেমা করে দেখানো হবে রূপালী পর্দায়।

ফ্রেডি মার্কারি জন্মেছিলেন আফ্রিকার জাঞ্জিবার দ্বীপে। তার জন্ম নাম ফারুখ বুলসারা, পরিবার পার্সি জরথুস্ত্র। বেড়ে উঠেছেন সেখানেই। তারপর ভারতবর্ষ হয়ে পরিবারের সঙ্গে তিনি পাড়ি জমান ব্রিটেনে। ব্রিটিশ দ্বীপপুঞ্জে যাওয়ার পরই তিনি জড়িয়ে পড়েন রক মিউজিকে। প্রতিষ্ঠা করেন বিখ্যাত ‘কুইন ব্যান্ড’। সেই সঙ্গে নিজের নাম পাল্টে রাখেন ফ্রেডি মার্কারি।

‘বোহেমিয়ান র‌্যাপসোডি’ ছবিতে ফ্রেডির চরিত্রে অভিনয় করেছেন র‌্যামি মালেক। কয়েকমাস আগেই ছবিটির ট্রেলার প্রকাশিত হয়েছে অন্তর্জালে। যেখান থেকে ধারণা পাওয়া গেছে ফ্রেডির সংগীত জীবন, প্রেম ও বিচ্ছেদের খুঁটিনাটিও দেখানো হবে ছবিটিতে। টুয়েন্টিন্থ সেঞ্চুরি ফক্সের অর্থায়নে ‘বোহেমিয়ান রেপসোডি’ নির্মাণ করেছেন ডেক্সটার ফ্লেচার ও ব্রায়ান সিংগার।


আরও পড়ুন :

‘ক্রিকেট এক্সট্রা’ উপস্থাপনা উপভোগ করছি’     *     সবাই চায় চলচ্চিত্রের সুদিন, তবে…

সেক্সি ভূত সায়ন্তনী     *     দেবীর গানে অনিমেষ-জয়ার রসায়ন

জীবনে যা কিছু করি, হৃদয় থেকেই করি

সারাবাংলা/টিএস/পিএ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন