বিজ্ঞাপন

মণিকর্ণিকার প্রথম ঝলক

October 2, 2018 | 12:33 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

মহাত্মা গান্ধীর জন্মদিনে প্রকাশিত হয়েছে মনিকর্ণিকা সিনেমার প্রথম ঝলক। টিজারের প্রথম ঝলকে কিংবদন্তী মারাঠা রাণী লক্ষীবাঈয়ের চরিত্রে কঙ্গনা রনৌতকে বেশ উজ্জ্বল মনে হয়েছে। ঔপনিবেশিক ভারতে ইস্ট ইন্ডিয়া কোম্পানীর বিরুদ্ধে ভারতবর্ষের প্রথম স্বাধীনতা যুদ্ধে গুরুত্বপূর্ণ চরিত্র ছিলেন লক্ষীবাঈ। বাংলাদেশে এটি সিপাহী বিদ্রোহ নামে পরিচিত।

মণিকর্ণিকার টিজারটি বর্ণনা করেছেন অমিতাভ বচ্চন। যেখানে কঙ্গনাকে বেশ সাহসী ও যুবতী রানী হিসেবে দেখানো হয়েছে। দেখানো হয়েছে সিপাহী বিদ্রোহের অনেকগুলো ছোট দৃশ্যও। এছাড়াও তার মাতৃরূপ ও রাজ্য পরিচালনার ঘটনাগুলো উঠে এসেছে টিজারে।


আরও পড়ুন :  ভোট পুনঃগণনার ফল প্রকাশ, বিজয়ীরা অপরিবর্তিত


রানী লক্ষীবাঈ এর জন্ম নাম ছিলো মণিকর্ণিকা। ভারতবর্ষের পরাধীনতার ইতিহাসে লড়াই করতে করতে মণিকর্ণিকা হয়ে উঠেন ঝাঁসির রাণী লক্ষীবাঈ। ভারতের ইতিহাসে শেষ মোঘল সম্রাট বাহাদুর শাহ জাফরের পরেই স্মরণ করা হয় তার নাম। ‘মণিকর্ণিকা’ ছবিটি কঙ্গনার অভিনয় জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রজেক্ট।

বিজ্ঞাপন

 

ছবিটি নিয়ে অবশ্য বেশ বিতর্কিত হয়েছেন কঙ্গনা। ছবির পরিচালক কৃশ মাঝপথে ছবিটি ছেড়ে দিয়েছেন। এরপর থেকে নির্দেশনার চেয়ারে বসেছেন কঙ্গনা নিজে। অনেকেই অভিযোগ করেছেন, মণিকর্ণিকা ছিনতাই করেছেন কঙ্গনা। এর কদিন বাদে কঙ্গনার দিকে অভিযোগের আঙ্গুল তোলে ছবিটি থেকে সড়ে দাঁড়ান ‘আশিক বানায়া আপনে’ ছবির তারকা সনু সুদও।

বিজ্ঞাপন

আরও পড়ুন :  অতীশ দীপঙ্করকে নিয়ে নির্মিত হচ্ছে ‘শ্রীজ্ঞান’


তবে এই বিতর্কে কঙ্গনার পাশে এসে দাঁড়ান প্রযোজক কামাল জেইন। তার মতে কৃশ নিজে থেকেই সড়ে গেছেন ছবিটি থেকে। এরপর শুরু করেছেন নতুন সিনেমার কাজ। ফলে তার সিনেমাটির ভাগ্য পড়েছিল হুমকির মুখে। সেখান থেকে ছবিটিকে টেনে তুলেছেন কঙ্গনা। নির্দেশনাও দিচ্ছেন তিনি। সেকারণে কঙ্গনার কাছে কৃতজ্ঞতাও প্রকাশ করেছেন কামাল।

মণিকর্ণিকা মুক্তি পাবে ২০১৯ সালের ২৫ জানুয়ারি।

সারাবাংলা/টিএস/আরএসও/পিএম


আরো দেখুন :

বিজ্ঞাপন

লুবনা মারিয়ামের সাক্ষাৎকার: নাচের মানুষ, কাছের মানুষ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন