বিজ্ঞাপন

রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে সব ধরনের সহযোগিতার আশ্বাস অস্ট্রেলিয়ার

April 27, 2018 | 10:39 am

।। সারাবাংলা ডেস্ক ।। 

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়া সফরের প্রথম সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী জুলি বিশপ। শুক্রবার (২৭ এপ্রিল) স্থানীয় সময় সকালে ইন্টারকন্টিনেন্টাল হোটেলে এ সাক্ষাত হয়। এ সময় রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার ব্যাপারে তার সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার কথা জানান জুলি বিশপ।

এ বিষয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ে উদ্যোগের সাথে তার দেশ কাজ করছে বলেও জানান জুলি বিশপ। এসময় বাংলাদেশের উন্নয়নের প্রশংসাও করেন তিনি।

বিজ্ঞাপন

এর আগে গ্লোবাল সামিট অন উইমেনে সম্মেলনে যোগ দিতে তিন দিনের সফরে অস্ট্রেলিয়ার সিডনিতে পৌঁছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি থাই এয়ারওয়েজের একটি ফ্লাইটে স্থানীয় সময় শুক্রবার সকাল ৭টা ৫ মিনিটে কিংসফোর্ড স্মিথ বিমানবন্দরে পৌঁছান। সেখানে অস্ট্রেলিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত মো. সুফিউর রহমান তাকে স্বাগত জানান।

এই সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী নেতৃত্বে সফলতার স্বীকৃতি হিসেবে সম্মানজনক ‘গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড’ গ্রহণ করবেন। শুক্রবার সন্ধ্যায় সম্মেলনে অংশগ্রহণকারীদের উপস্থিতিতে এ অ্যাওয়ার্ড গ্রহণ করবেন তিনি।

আগামীকাল শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএম

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন