বিজ্ঞাপন

শাহ আমানতের পরিস্থিতি নিয়ন্ত্রণে, অভিযানের প্রস্তুতি

February 24, 2019 | 7:24 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিনামবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজের জরুরি অবতরণের পর পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়েছে বাংলাদেশ সেনাবাহিনীর একটি বিশেষ কমান্ডো টিম। এখন উড়োজাহাজের ভেতরে অভিযানের প্রস্তুতি চলছে।

আরও পড়ুন- চট্টগ্রাম বিমানবন্দরে সন্ত্রাসীর কবলে বিমানের উড়োজাহাজ!

রোববার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যা পৌনে ৬টার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ওই ফ্লাইট জরুরি অবতরণ করে শাহ আমানত বিমানবন্দরে। দায়িত্বশীল সূত্রে জানা গেছে, অস্ত্রধারী একজন উড়োজাহাজটি ছিনতাইয়ের চেষ্টা করেছেন। ওই ফ্লাইটের যাত্রীরা সবাই বেরিয়ে আসতে পারলেও দু’জন কেবিন ক্রু ভেতরে আটকা পড়েছেন। এসময় উড়োজাহাজটি ঘিরে রাখে পুলিশ, র‌্যাব, এপিবিএনসহ আইনশৃঙ্খলা বাহিনী।

বিজ্ঞাপন

পরে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে জানানো হয়েছে, সেনাবাহিনীর একটি বিশেষ কমান্ডো টিম বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থার দায়িত্ব নেয়। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালও গণমাধ্যমকে বলেন, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। কিভাবে ওই অস্ত্রধারী উড়োজাহাজে উঠেছে, সে বিষয়ে খোঁজ নেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন

ঘটনাস্থলে পুলিশ, র‌্যাব ও এপিবিএনের দুই শতাধিক সদস্য রয়েছেন। এছাড়া, সেনাবাহিনীর ওই কমান্ডো টিমে প্রায় ৫০ জন সদস্য রয়েছেন। তারা ওই উড়োজাহাজে অভিযান চালানোর প্রস্তুতি নিচ্ছেন।

আরও পড়ুন- ২ কেবিন ক্রু জিম্মি!

এদিকে, এ ঘটনায় শাহ আমানতে সব ধরনের উড়োজাহাজ ওঠানামা বন্ধ রয়েছে। বিমানবন্দরের ভেতরের সড়কসহ আশপাশের কোনো সড়কেও যানচলাচল সীমিত করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী ও গণমাধ্যমের যানবাহন ছাড়া অন্য যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে। এছাড়া, ঘটনার সময় বিমানবন্দরে যেসব যাত্রী ছিলেন, তাদেরও বের হতে দেওয়া হচ্ছে না।

রানওয়েতে দাঁড়িয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সন্ত্রাসীর কবলে পড়া বিমানটি

এ ঘটনার পর সারাবাংলার সঙ্গে কথা হয় বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মুহিবুল হকের। তিনি জানান, দু’জন কেবিন ক্রু ভেতরে রয়েছেন। কেউ গুলিবিদ্ধ হয়েছেন বলে আমরা এখনও খবর পাইনি।

বিজ্ঞাপন

আরও পড়ুন- সন্ত্রাসীর কবলে বিমানের উড়োজাহাজ (ছবিতে)

বিমানবন্দর সূত্রে জানা গেছে, ঢাকা থেকে ১৪৩ জন যাত্রী নিয়ে বিমানটি ছেড়ে যায়। এর মধ্যে ৮৬ জন ছিলেন দুবাইগামী যাত্রী। বাকিরা অভ্যন্তরীণ যাত্রী, যাদের চট্টগ্রামে নামার কথা ছিল। বিমানটির যাত্রী বহনের ক্ষমতা ১৬২ জন।

সারাবাংলা/আরডি/জেএ/এসজে/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন