বিজ্ঞাপন

ইতালির মিলানে বাংলাদেশ কনস্যুলেটে জাতীয় শোক দিবস পালিত

August 16, 2018 | 3:09 pm

।। ইসমাইল হোসেন স্বপন ।।

বিজ্ঞাপন

ইতালি থেকে: ইতালির মিলানে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল মিলনায়তনে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

সকাল ১০টায় বিশেষ মোনাজাত ও আলোচনা সভার আয়োজন করা হয়। এ সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করেন কনসাল জেনারেল ইকবাল আহমেদ ও স্থানীয় আওয়ামী লীগের কর্মীরা।

জাতীয় শোক দিবসে জাতির জনক বঙ্গবন্ধুর জীবনের উপর নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। এরপর সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেয় প্রবাসী বাংলাদেশীসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা।

বিজ্ঞাপন

কনসাল জেনারেল ইকবাল আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার জীবনের সবচেয়ে বড় শোককে শক্তিতে পরিণত করেছেন। তিনি অত্যন্ত দৃঢ়তার সঙ্গে জনগণের চাহিদা অনুযায়ী তাদের জীবনমান উন্নত করণের জন্য একের পর এক প্রকল্প বাস্তবায়ন করে চলেছেন। তাই আমি আপনাদের সকলকে আহ্বান জানাই, আমরা যার যার অবস্থান থেকে সরকারের রূপকল্প বাস্তবায়নে সহায়তা করি। তা করতে পারলে আমি বিশ্বাস করি বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে এবং যে লক্ষ্যে তিনি তাঁর সারাটা জীবন উৎসর্গ করেছেন তা বাস্তবায়িত হবে।

সারাবাংলা/এএস

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন