বিজ্ঞাপন

নির্বাচন করতে পারছেন না রুহুল আমিন হাওলাদার

December 11, 2018 | 3:39 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: পটুয়াখালী-১ আসন থেকে জাতীয় পার্টির সাবেক মহাসচিব রুহুল আমিন হাওলাদারের মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত চ্যালেঞ্জ দায়ের করা রিট কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন আদালত। ফলে প্রার্থিতা বাতিলে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত বহাল থাকছে।

আরও পড়ুন: প্রার্থিতা ফিরে পেতে হাইকোর্টে রুহুল আমিনের রিট

মঙ্গলবার (১১ ডিসেম্বর) দুপুরে বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. সোহরাওয়ার্দীর হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

বিজ্ঞাপন

আদালতে রুহুল আমিনের পক্ষে ছিলেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ এফ হাসান আরিফ ও জ্যেষ্ঠ আইনজীবী আবদুল বাসেত মজুমদার। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমাতুল করিম।

আরও পড়ুন: রুহুল আমিন হাওলাদারের মনোনয়ন আপিলেও বাতিল, স্ত্রী বৈধ প্রার্থী

গত ৯ ডিসেম্বর জাতীয় পার্টির সাবেক মহাসচিব রুহুল আমিন হাওলাদারের মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্ট বিভাগের সংশ্লিষ্ট শাখা রিট দায়ের করা হয়। সেই রিটের ওপর শুনানি নিয়ে আদালত আজ (মঙ্গলবার) আবেদনটি কার্যতালিকা থেকে বাদ দেন।

বিজ্ঞাপন

আরও পড়ুন: মহাসচিব পদ হারানোর ৫ দিন পর রুহুল আমিন এখন এরশাদের বিশেষ সহকারী

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে রুহুল আমিন হাওলাদার পটুয়াখালী-১ আসনে মনোনয়পত্র জমা দিয়েছিলেন। তবে ঋণখেলাপি হওয়ায় গত ২ ডিসেম্বর তার মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা।

আরও পড়ুন: হাওলাদারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে: রাঙ্গাঁ

এরপর প্রার্থিতা ফিরে পেতে রুহুল আমিন হাওলাদার নির্বাচন কমিশনে আপিল করেন। শুনানি শেষে গত ৭ ডিসেম্বর আপিলটি খারিজ করে দেয় নির্বাচন কমিশন (ইসি)। ওই আদেশের পরে রিট দায়ের করেন তিনি।

বিজ্ঞাপন

আরও পড়ুন: জাপা মহাসচিব রুহুল আমিনকে দুদকে তলব

সারাবাংলা/এজেডকে/এটি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন