বিজ্ঞাপন

ফিজের পারফরম্যান্সে খুশি মুম্বাই

August 7, 2018 | 3:41 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

ইনজুরি কাটিয়ে দলে ফেরা বাংলাদেশের পেসার মোস্তাফিজুর রহমান নিজেকে আবারো প্রমাণ করেছেন। ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টির পুরো সিরিজে দুর্দান্ত কাটার-স্লোয়ারে নাজেহাল করেছেন ওয়েস্ট ইন্ডিজের বাঘা-বাঘা ব্যাটসম্যানদের। দুই দলের এই সিরিজে সর্বোচ্চ ৮ উইকেট নিয়েছেন তিনি। মোস্তাফিজ তিন ম্যাচে ৯.১ ওভার হাত ঘুরিয়ে খরচ করেছেন ৯৯ রান।

মোস্তাফিজের এই পারফরম্যান্সে দারুণ খুশি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) তার দল মুম্বাই ইন্ডিয়ান্স। আইপিএল ফ্র্যাঞ্চাইজিটি নিজেদের অফিশিয়াল টুইটার পেজে মোস্তাফিজের প্রশংসা করে একটি টুইট করেছে। সেখানে বলা হয়েছে, ‘ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ ম্যাচে ৮ উইকেট, মোস্তাফিজুর রহমান সিরিজটা শেষ করেছে শীর্ষ উইকেট সংগ্রাহক হিসেবে। বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজ জয়ে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।’

সিরিজ নির্ধারণী ম্যাচে ১৮তম ওভারের প্রথম বলেই ওয়েস্ট ইন্ডিজের তারকা আন্দ্রে রাসেলকে সাজঘরে ফেরান কাটার মাস্টার খ্যাত মোস্তাফিজুর রহমান। আর এই উইকেট নেওয়ার পরপরই বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে যায়। বৃষ্টি আইনে বাংলাদেশ জেতে ১৯ রানের ব্যবধানে আর সিরিজ জেতে ২-১ ব্যবধানে। রাসেলকে ফিরিয়ে মোস্তাফিজ টি-টোয়েন্টির আন্তর্জাতিক ম্যাচে সাবেক অধিনায়ক মাশরাফিকে টপকে গেছেন সর্বোচ্চ উইকেটের তালিকায়।

বিজ্ঞাপন

তৃতীয় ম্যাচে মোস্তাফিজ ৩.১ ওভার বল করে ৩১ রানের বিনিময়ে নেন তিনটি উইকেট। প্রথম ম্যাচে ২ ওভার বল করে ১৮ রানের বিনিময়ে নিয়েছিলেন দুটি উইকেট। আর দ্বিতীয় ম্যাচে ৪ ওভারে ৫০ রান দিয়ে নিয়েছিলেন তিনটি উইকেট।

টি-টোয়েন্টির সাবেক অধিনায়ক মাশরাফি এই ফরম্যাট থেকে অবসর নেওয়ার আগে খেলেছেন ৫৪ ম্যাচ, তাতে উইকেট নিয়েছেন ৪২টি। আর মাশরাফির অর্ধেক ম্যাচ খেলে ২৭ ইনিংসে ফিজ নিয়েছেন ৪৩টি উইকেট। টি-টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ উইকেট সাকিব আল হাসানের দখলে। ৬৯ ম্যাচ খেলে তিনি নিয়েছেন সর্বোচ্চ ৮০ উইকেট। দুইয়ে থাকা আবদুর রাজ্জাক ৩৪ ম্যাচ খেলে নিয়েছেন ৪৪ ম্যাচ। তিনে চলে আসা ফিজের আর একটি উইকেট হলে টপকে যাবেন দেশের সেরা স্পিনারদের একজন রাজ্জাককে।

বিজ্ঞাপন

আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদে দুই মৌসুম কাটিয়ে গতবার মোস্তাফিজ নাম লেখান মুম্বাই ইন্ডিয়ান্সে। প্রথমবারেই হায়দ্রাবাদকে শিরোপা জেতাতে বল হাতে ছিলেন দুর্দান্ত। জিতেছিলেন উদীয়মান সেরা তারকার পুরস্কার। গতবার মুম্বাইয়ের হয়ে ৭ ম্যাচ খেলে ৭ উইকেট পেয়েছেন এই কাটার মাস্টার।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন