বিজ্ঞাপন

ক্রিকেটকে গুডবাই বলে দিলেন জনসন

August 19, 2018 | 12:54 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

সব ধরনের প্রতিযোগিতামূলক ক্রিকেটকে বিদায় বলে দিলেন অস্ট্রেলিয়ার সাবেক বাঁহাতি ফাস্ট বোলার মিচেল জনসন। ৩৬ বছর বয়সী এই পেসার গত আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে সবশেষ ম্যাচ খেলেছেন। পিঠের ইনজুরি মুক্তি না দেওয়ায় এবার তিনি ক্রিকেটকেই গুডবাই বলে দিলেন।

অবসর প্রসঙ্গে জনসন জানান, এটার একটা সমাপ্তির দরকার ছিল। ইতোমধ্যেই আমি ক্যারিয়ারের শেষ বলটি করে ফেলেছি। শেষ উইকেটটিও থলিতে ভরেছি। ক্রিকেটের সব আসর থেকে নিজেকে সরিয়ে নেওয়া ছাড়া উপায় নেই। ক্রিকেটকে বিদায় জানালেও এই মঞ্চ থেকে বিদায় নেব না। আপাতত কোচিং ক্যারিয়ার শুরু করার ইচ্ছে আছে। নয়তো কোনো দলের বোলিং মেন্টর হিসেবে কাজ করতে চাই।

বার বার পুরোনো ইনজুরিতে ভুগেছেন জনসন। অস্ট্রেলিয়ান এই সাবেক পেসার যোগ করেন, ক্রিকেটের সব ফরম্যাটে খেলতে গেলে ইনজুরিতে পড়তে হয়। এটাই পেসারদের জন্য স্বাভাবিক। আপনি যদি শতভাগ দিয়ে বোলিং করতে না পারেন, তাহলে সরে দাঁড়ানোই উত্তম। আমি দলের জন্য এই মুহূর্তে শতভাগ দিতে পারবো না।

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ার হয়ে এই পেসার টেস্ট খেলেছেন ৭৩টি, ওয়ানডে খেলেছেন ১৫৩টি আর টি-টোয়েন্টিতে নেমেছিলেন ৩০ ম্যাচে। টেস্ট ক্যারিয়ারে নিয়েছেন ৩১৩ উইকেট, ওয়ানডেতে ২৩৯ উইকেট আর টি-টোয়েন্টিতে নিয়েছিলেন ৩৮ উইকেট। ২০১৫ সালের নভেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে সবশেষ সাদা পোশাকে খেলেছিলেন। তার আগে একই বছরের মার্চে একই প্রতিপক্ষের বিপক্ষে সবশেষ ওয়ানডে খেলেছিলেন জনসন। ২০১৩ সালের আগস্টে ইংল্যান্ডের বিপক্ষে সবশেষ টি-টোয়েন্টিতে খেলেছেন এই অজি পেসার।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন