বিজ্ঞাপন

সম্পাদক পরিষদের মানববন্ধন স্থগিত করতে তথ্যমন্ত্রীর চিঠি

September 26, 2018 | 8:42 pm

||সারাবাংলা ডেস্ক||

বিজ্ঞাপন

ডিজিটাল নিরাপত্তা আইনের প্রতিবাদে সম্পাদক পরিষদের ডাকে আগামী শনিবার (২৯ সেপ্টেম্বর) অনুষ্ঠেয় মানববন্ধন স্থগিত করার আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। একই সঙ্গে সম্পাদক পরিষদের নেতাদের বৈঠকে ডেকেছেন তিনি। বুধবার (২৬ সেপ্টেম্বর) তথ্য মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

তথ্যমন্ত্রীর দপ্তর থেকে সিনিয়র তথ্য অফিসার মীর আকরাম উদ্দীন আহম্মদের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ডিজিটাল নিরাপত্তা আইনের বিষয়ে সম্পাদক পরিষদকে বৈঠকে আহ্বান করে চিঠি দিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বুধবার বিকেলে তথ্যমন্ত্রীর স্বাক্ষরে সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদক বরাবর এ চিঠি পাঠানো হয়েছে। এতে আগামী শনিবার পরিষদের ডাকা মানববন্ধনটি স্থগিত রাখার জন্য অনুরোধ জানানো হয়েছে।

চিঠিতে ডিজিটাল নিরাপত্তা আইনের বিষয়ে সম্পাদক পরিষদের উদ্বেগ ও বিবৃতি তথ্য মন্ত্রণালয় গভীর মনোযোগের সঙ্গে গ্রহণ করেছে উল্লেখ করে বলা হয়, গণমাধ্যমের স্বাধীনতা, অবাধ তথ্যপ্রবাহ ও তথ্য অধিকারের প্রতি সরকারের আন্তরিকতা ও শ্রদ্ধা সমুন্নত রেখে বিষয়টির দ্রুত ও গ্রহণযোগ্য সমাধানের লক্ষ্যে সম্পাদক পরিষদের সঙ্গে বৈঠকের একান্ত প্রয়োজন।

বিজ্ঞাপন

আলোচনাসাপেক্ষে বিষয়টি নিষ্পত্তির সুযোগ রয়েছে বলে মন্ত্রী তার দৃঢ় বিশ্বাসের কথাও জানান চিঠিতে।

তথ্যমন্ত্রী চিঠিতে বলেন, আগামী ৩০ সেপ্টেম্বর রোববার দুপুর ১২টায় তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে অথবা পরিষদের সুবিধাজনক সময়ে আইনমন্ত্রী আনিসুল হক, ডাক, টেলিযোগাযোগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার ও প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীসহ তিনি নিজে পরিষদের সঙ্গে জরুরি বৈঠকে মিলিত হতে আগ্রহী।

চিঠির শেষাংশে সম্পাদক পরিষদ আহূত আগামী ২৯ সেপ্টেম্বর ২০১৮ শনিবারের মানববন্ধন কর্মসূচিটি স্থগিত রাখার জন্য অনুরোধ জানান হাসানুল হক ইনু।

বিজ্ঞাপন

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, একইসাথে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) নেতাদেরও রোববার বিকাল ৩টায় তথ্য মন্ত্রণালয়ের বৈঠকে আহ্বানন জানিয়ে চিঠি দিয়েছেন তথ্যমন্ত্রী।

সারাবাংলা/এমএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন