বিজ্ঞাপন

হেনস্তাকারীদের সঙ্গে আর কোনো কাজ নয়

October 14, 2018 | 7:27 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

জয়া আখতার, গৌড়ি শিন্ডে, কিরণ রাওসহ বেশ কয়েকজন ভারতীয় চলচ্চিত্র নির্মাতা হেনস্তার শিকার হওয়া মিডিয়াকর্মীদের পাশে এসে দাঁড়িয়েছেন। বলিউড অন্য সবাইকে তারা অনুরোধ করেছেন প্রমাণিত অপরাধীদের সঙ্গে আর কাজ না করতে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এগারো জন নারী পরিচালক মিলে একটি সাক্ষরকৃত নোট শেয়ার করেছেন,যেখানে বলা আছে প্রমাণিত অপরাধীদের সঙ্গে কখনোই কাজ করবেন না তারা।

বিবৃতি দেয়া এগারো জন্য পরিচালক হলেন অলঙ্কৃতা শ্রীবাস্তব, গৌড়ি শিন্ডে, কিরণ রাও, কঙ্কনা সেন শর্মা, মেঘনা গুলজার, নন্দিতা দাশ, নিত্যা মেহরা, রীমা কাগতি, রুচি নারাইন, সোনালী বোস এবং জয়া আখতার। তারা লিখেছেন, ‘একজন নারী এবং চলচ্চিত্র নির্মাতা হিসেবে, আমরা ‘মি টু’ মুভমেন্টকে সমর্থন করতে এসেছি। আমি ওই নারীদের সঙ্গে রয়েছি যারা সত্যই যৌন নিপীড়নের শিকার হয়েছিলেন। আমাদের শ্রদ্ধা এবং প্রশংসা তাদের জন্য ও তাদের সাহসের জন্য যে তারা পরিবর্তনের বিপ্লবকে স্বাগত জানিয়েছে।’

‘আমরা এখানে এসেছি কর্মক্ষেত্রে সবার সমান পরিবেশ নিশ্চিত করার সচেতনতা তৈরীর জন্য। সেই সঙ্গে আমরা নিপীড়নকারীদের কাজ না করারও সিদ্ধান্ত নিয়েছি। আমরা আমাদের সব সহকর্মীদের কাছেও এমনটা করার অনুরোধ জানাচ্ছি।’

বিজ্ঞাপন

কিরণ এবং তার স্বামী আমির খান সম্প্রতি গুলশান কুমারের বায়োপিক থেকে সরে দাঁড়িয়েছেন। কারণ ছবিটির পরিচালক সুভাষ কাপুরের বিরুদ্ধেও যৌন হেনস্তার অভিযোগ উঠেছে। পরে গণমাধ্যমকে তারা বলেছেন ‘মি টু’ আন্দোলনকে সমর্থন জানিয়েই তারা এই সিদ্ধান্ত নিয়েছেন।

‘মি টু’ মুভমেন্ট বলিউডে ছড়িয়ে পড়েছে তনুশ্রী দত্তের অভিযোগের পর। নানা পাটেকরের বিরুদ্ধে হয়রানির অভিযোগ এনেছিলেন তিনি। পরে তনুশ্রীর মতো আরও অনেক মিডিয়াকর্মী মুখ খুলেছেন, যেখানে অভিযুক্ত হন বিকাশ বাল, রজত কাপুর, সুভাষ ঘাই, সাজিদ খানসহ অনেকে।

সারাবাংলা/টিএস/পিএ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন