বিজ্ঞাপন

দুদকের অভিযানে ৩ ট্রাক খাদ্যপণ্য জব্দ

October 17, 2018 | 10:51 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বেআইনিভাবে খাদ্যপণ্য আমদানি করে বাজারজাতকরণের অভিযোগে তেজগাঁওয়ের একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (১৭ অক্টোবর) ওই প্রতিষ্ঠানটিতে অভিযান চালিয়ে তিন ট্রাক খাদ্যপণ্য জব্দ করেছে সংস্থাটি। দুদকের জনসংযোগ দপ্তর সূত্রে এ সব তথ্য জানা গেছে।

দুদকের হটলাইনে (১০৬) এ সংক্রান্ত অভিযোগ এলে তাৎক্ষণিকভাবে দুদক মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরীর নির্দেশে এনফোর্সমেন্ট টিম গঠন করা হয়। দুদক সহকারী পরিচালক সেলিনা আখতার মনির নেতৃত্বে পুলিশসহ ছয় সদস্যের একটি টিম বিএসটিআই-এর চার কর্মকর্তার সহায়তায় তেজগাঁও এলাকায় অবস্থিত ‘রুট টু মার্কেট ইন্টারন্যাশনাল’ নামক একটি প্রতিষ্ঠানে এ অভিযান চালায়।

বিজ্ঞাপন

সন্ধ্যা ছয়টা পর্যন্ত পরিচালিত এই অভিযানে বেআইনিভাবে আমদানিকৃত প্রায় তিন ট্রাক গুড়ো দুধ, জুস ও অন্যান্য খাদ্যপণ্য জব্দ করে। পরে তা ঢাকা মেট্টোপলিটন পুলিশের ম্যাজিস্ট্রেটের কাছে হস্তান্তর করা হয়।

এ অভিযান প্রসঙ্গে এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদক মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, ‘ভেজাল, অনৈতিক ও ক্ষতিকর খাদ্য, ঔষধ ও পণ্যের ব্যবসা করে এক শ্রেণীর ব্যবসায়ী অবৈধভাবে বিপুল অর্থের মালিক হচ্ছে এবং এ অর্থ অনৈতিক পথে ব্যয় করছে। দুদক এ অভিযানের মাধ্যমে এসব দুর্নীতি বন্ধ করতে চায়। এরই অংশ হিসেবে ওই প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়।

সারাবাংলা/ইএইচটি/একে

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন