বিজ্ঞাপন

মাছ চুরির মামলায় জাফরুল্লাহর জামিনে দ্বিধাবিভক্ত হাইকোর্ট

October 29, 2018 | 5:39 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে আশুলিয়া থানায় দায়ের করা মাছ চুরির মামলায় জামিনের বিষয়ে দ্বিধা বিভক্ত আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (২৯ অক্টোবর) বিকেলে বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ এবং বিচারপতি মহিউদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে জাফরুল্লাহ চৌধুরীর পক্ষে ছিলেন জয়নুল আবেদীন ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মোমতাজ উদ্দিন ফকির ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল রাফি আহমেদ।

বিজ্ঞাপন

পরে রাফি আহমেদ জানান, মাছ ছুরি, চাদাঁ দাবি ও মারপিটের অভিযোগে ঢাকার আশুলিয়া থানায় দায়ের করা মামলায় জাফরুল্লাহ চৌধুরীকে চার সপ্তাহের জামিন দেন জ্যেষ্ঠ বিচারপতি। কিন্তু কনিষ্ঠ বিচারপতি তাকে জামিন দিতে অনীহা প্রকাশ করেন।

ফলে এ জামিন আবেদনটি এখন প্রধান বিচারপতির কাছে যাবে। তিনি তৃতীয় আরেকটি বেঞ্চ ঠিক করে দেবেন জামিন শুনানির জন্য।

গত ২৪ অক্টোবর রাতে রাজধানীর এলিফ্যান্ট রোড এলাকার বাসিন্দা কাজী মহিবুর রব নামে এক ব্যক্তি ডা. জাফরুল্লাহকে প্রধান আসামি করে দুইজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা বেশ কয়েকজনের বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা করেন।

বিজ্ঞাপন

মামলার অভিযোগে বলা হয়, আশুলিয়ার মির্জানগর এলাকায় গণস্বাস্থ্য কেন্দ্রের ১৯ দশমিক ৬৩ শতাংশ জায়গার ক্রয়সূত্রে নিজেকে মালিক দাবি করেন কাজী মহিবুর রব নামে এক ব্যক্তি। তার দাবি, দীর্ঘদিন থেকে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ অবৈধভাবে সেই জমি দখল করতে তাকে প্রাণনাশের হুমকিসহ জমিতে অনধিকার প্রবেশ ও চাঁদা দাবি করে আসছেন। এমনকি জাফরুল্লাহ চৌধুরী লোকজন দিয়ে জমিতে থাকা মাছ চুরি করিয়েছেন বলেও অভিযোগ তার।

এছাড়াও জাফরুল্লাহর বিরুদ্ধে একাধিক মামলায় হয় আশুলিয়া থানায়।

সারাবাংলা/এজেডকে/একে

আরও পড়ুন

বিজ্ঞাপন

ডা. জাফরুল্লাহর বিরুদ্ধে এবার মাছ চুরির মামলা
ডা. জাফরুল্লাহর বিরুদ্ধে চাঁদাবাজি-জমি দখলের মামল
জাফরুল্লাহর বিরুদ্ধে চাঁদাবাজি-জমি দখলের অভিযোগে আরও এক মামলা
হাইকোর্টে জামিন পেলেন জাফরুল্লাহ
সরকা‌রের সমালোচনা কি রাষ্ট্রদ্রোহিতা: ডা. জাফরুল্লাহ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন