বিজ্ঞাপন

আইরিশদের হারিয়ে দিয়েছে রুমানা-সালমারা

November 5, 2018 | 10:30 am

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের আগে প্রস্তুতি ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। আয়ারল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছে রুমানা-সালমা-জাহানারা-খাদিজারা। নিজেদের ঝালিয়ে নেওয়ার ম্যাচে ৩২ বল হাতে রেখেই জয় পায় বাংলাদেশ।

আগে ব্যাট করতে নেমে আইরিশ মেয়েরা ৭ উইকেট হারিয়ে তোলে ৮৪ রান। জবাবে, ১৪.৪ ওভারে ৮৬ রান তোলে টাইগ্রেসরা।

আয়ারল্যান্ডের হয়ে সাত নম্বরে নামা কিম গ্রাথ ইনিংস সর্বোচ্চ ৩৫ রান করেন। এছাড়া লুইস ১৫, কাভানাঘ ১০, রিচার্ডসন ১০ রান করেন। বাংলাদেশের রুমানা ৪ ওভারে মাত্র ১০ রান দিয়ে তিনটি উইকেট তুলে নেন। জাহানারা আলম ৩ ওভারে ১১ রানের বিনিময়ে নেন দুটি উইকেট। খাদিজা ৪ ওভারে ১৩ রান দিয়ে পান একটি উইকেট। লতা মন্ডল, সালমা খাতুন আর ফাহিমা খাতুন উইকেটশূন্য থাকেন।

বিজ্ঞাপন

৮৫ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ৬ ওভারে ৩৭ রান তুলে ফেলে বাংলাদেশের দুই ওপেনার শামিমা সুলতানা এবং আয়েশা রহমান। শামিমা ব্যক্তিগত ৯ রানে বিদায় নিলেও ২৬ বলে তিনটি চার আর একটি ছক্কায় ২৫ রান করেন আয়েশা। তিন নম্বরে নামা ফারজানা হক ২২ বলে ২১ রান করে অপরাজিত থাকেন। মাঝে নিগার সুলতানা এবং রুমানা আহমেদ কোনো রান না করেই বিদায় নেন।

ষষ্ঠ ওভারের শেষ বলে দলীয় ৩৭ রানের মাথায় প্রথম উইকেট হারানো বাংলাদেশ ইনিংসের সপ্তম ওভারে আয়েশা, নিগার আর রুমানাকে হারায়। এরপর আর কোনো উইকেটের পতন হয়নি। ফারজানা-সানজিদা জুটি দলকে জয় পাইয়ে দিয়ে মাঠ ছাড়ে। সানজিদা ২৫ বলে ২০ রান করে অপরাজিত থাকেন।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন