বিজ্ঞাপন

হামলা সরকারের বেসামাল অবস্থার বহিঃপ্রকাশ : সাইফুল হক

December 22, 2018 | 6:46 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: চাপ-হুমকি-নিপীড়ন মোকাবিলা করে জনগণকে ভোট জাগরণ ঘটানোর আহ্বান জানিয়ে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, বাম জোটসহ সারাদেশে বিরোধীদলীয় নির্বাচনি প্রার্থী ও নেতাকর্মীদের ওপর সরকার দলীয়দের হামলা-আক্রমণ সরকারের বেসামাল অবস্থার বহিঃপ্রকাশ।

শনিবার (২২ ডিসেম্বর) পার্টির কেন্দ্রীয় নির্বাচন পরিচালনা কমিটির সভায় তিনি এসব কথা বলেন। সেগুনবাগিচায় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে আকবর খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন- পার্টির কেন্দ্রীয় নেত্রী বহ্নিশিখা জামালী, শাহাদাৎ হোসেন খোকন, ফিরোজ আহমেদ, ইমরান হোসেন প্রমুখ।

সাইফুল হক বলেন, ‘রাজনৈতিক প্রতিপক্ষদের ওপর ধারাবাহিক আক্রমণ সরকারের গণবিচ্ছিন্নতাকেই প্রমাণ করছে। নির্বাচন কমিশনের নিস্ক্রিয়তায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও জনপ্রশাসনের কর্মকর্তারা প্রকাশ্যেই সরকারি দলের হয়ে কাজ করছে। গতকালও সাতক্ষীরার কলারোয়া, চাঁদপুর, খুলনার রূপসাসহ বিভিন্ন স্থানে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি ও বামজোটের প্রার্থীদের উপর হামলা-আক্রমণ চালানো হয়েছে। সরকার ও সরকারি দল আরেকটি একতরফা নির্বাচনের প্রস্তুতি সম্পন্ন করে করে চলেছে।‘

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘ভোটের অধিকার প্রয়োগের ব্যাপারে এবার মানুষের মধ্যে যে জাগরণ তৈরি হচ্ছে চাপ, হুমকি, প্রলোভন, নিপীড়ন-নির্যাতন, সন্ত্রাস ও জালিয়াতির পথে এবার তা রোধ করা যাবে না। কিছুটা গণতান্ত্রিক পরিবেশ পেলে এবার মানুষের ভোট জাগরণ ঘটবে।’

তিনি সরকার ও সরকারি দলকে ভোটারদের প্রতিপক্ষ না হবার আহ্বান জানান এবং বলেন, ‘জনগণের ভোটাধিকার কেড়ে নেওয়ার চেষ্টা এবার সরকারের জন্য আত্মঘাতি হয়ে উঠবে। অবাধ নির্বাচনে নির্বাচন কমিশন তাদের দায়িত্ব পালন করতে না পারলে তা তাদের প্রকাশ্যে বলা উচিত।’ এসময় তিনি সব প্রতিকূলতা মোকাবিলা করে ৩০ ডিসেম্বর ভোট জাগরণ ঘটানোর জন্য ভোটারদের প্রতি আহ্বান জানান।

সারবাংলা/এএইচএইচ/এমও

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন