বিজ্ঞাপন

ওয়ার্নারের কাছে যা শিখতে চান আফিফ

January 8, 2019 | 2:48 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ওপেনার ডেভিড ওয়ার্নার। বল টেম্পারিং কলঙ্কে আন্তর্জাতিক অঙ্গনে বর্তমানে মাঠের বাইরে আছেন সত্যি কিন্তু একসময়ে তার ব্যাটেই তো স্বপ্ন দেখেছে টিম অস্ট্রেলিয়া। তার বিস্ফোরক ব্যাটে কতশত বোলার তুলোর উড়ে গেছেন! সেই ব্যাটেই আবার অগনিত প্রতিপক্ষের স্বপ্নের সলিল সমাধি ঘটেছে।

টি-টোয়েন্টি ক্রিকেটে যদি হাতে গোনা দু’একজন ব্যাটিং স্পেশালিস্ট থেকে থাকেন নিঃসন্দেহে ওয়ার্নার তাদের মধ্যে অন্যতম। কারণটিও স্পষ্ট। সংক্ষিপ্ত সংস্করণের ক্রিকেটে এক দশকের অভিজ্ঞতাপুষ্ট এই রানমেশিন। তার কাছ থেকে তরুণদের শেখার অনেক কিছুই আছে।

বিপিএলের চলতি আসরে সিলেট সিক্সার্সে সেই ওয়ার্নারের দলেই খেলছেন আফিফ হোসেন ধ্রুব। বটবৃক্ষতুল্য এই ব্যাটসম্যানকে একই শিবিরে পেয়ে ব্যাটিং শেখার অনন্য সুযোগটি হাতছাড়া করতে চাইছেন না এই অলরাউন্ডার। মঙ্গলবার (৮ জানুয়ারি) মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমিতে অনুশীলনে এসে তিনি বলেন, ‘ওয়ার্নার যেহেতু ওপেনার, ব্যাটিংয়ের দিক থেকে অনেক কিছু শেখার আছে। ব্যাটিংয়ে পাওয়ার প্লে কিভাবে কাজে লাগায়, টপ অর্ডারে কিভাবে ইনিংস গড়ে, এই জিনিসগুলো কাছ থেকে দেখে অনেক কিছু শেখার আছে।’

বিজ্ঞাপন

বিপিএলের এবারের আসরের শুরুটা প্রত্যাশিত করতে পারেনি সিলেট সিক্সার্স। তৌহিদ হৃদয়ের ভুলে রান আউটের ফাঁদে পড়ে ডেভিড ওয়ার্নারের ১৪ রানে বিদায় এবং সাব্বির, লিটনদের ভোঁতা ব্যাটিংয়ে ১২৭ রানেই গুটিয়ে গিয়েছিল তাদের ইনিংস। ১২৮ রানের মামুলি লক্ষ্য কুমিল্লা ভিক্টোরিয়ানস ছুঁয়েছিল ৬ উইকেটের খরচায়।

তবে একটি জায়গায় সিক্সার্সরা সান্ত্বনা খুঁজে পেতেই পারে। সেটা হলো, লক্ষ্যটি ছুঁতে স্মিথদের অপেক্ষা করতে হয়েছিল ১৯.৫ বল পর্যন্ত। কারণটিও বেশ স্পষ্ট। ব্যাটিংয়ে আহামরি কিছু করে দেখাতে না পারলেও সিলেটের বোলিং ও ফিল্ডিং ছিল নজরকাড়া। এক পর্যায়ে ম্যাচের পাল্লাও তাদের দিকেই ঝুঁকে পড়েছিল। আর এই বিষয়টিকেই ইতিবাচক হিসেবে নিয়ে নিজেদের দ্বিতীয় ম্যাটে চিটাগং ভাইকিংসের মোকাবেলা করতে চাইছে সিক্সার্স কন্টিনজেন্ট।

আফিফ যোগ করেন, ‘প্রথম ম্যাচে রান খুব বেশি করতে পারিনি আমরা। তারপরও অনেক লড়াই করেছি। সেটিকে ইতিবাচক হিসেবে নিচ্ছি আমরা। এটিকে ধরে রেখেই পরের ম্যাচে আরও ভালো খেলতে চাই। এভাবেই এগোনোর পরিকল্পনা আমাদের।’

বিজ্ঞাপন

৯ জানুয়ারি মিরপুর শের-ই-বাংলায় ম্যাচটি শুরু হবে দুপুর সাড়ে ১২টায়।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন