বিজ্ঞাপন

উৎসবের যত ভেন্যু

January 9, 2019 | 6:57 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

রাত পোহালেই শুরু হবে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এবার বসছে উৎসবটির সতেরতম আসর। রেইনবো চলচ্চিত্র সংসদ আয়োজিত এবারের আসরে ৭২টি দেশের ২১৮টি চলচ্চিত্র প্রদর্শন করা হবে। ছয়টি ভেন্যুতে মোট আটটি বিভাগে ছবিগুলো দেখতে পাবে দর্শকেরা। সারাবাংলার পাঠকদের জন্য ভেন্যুগুলোর পরিচিতি তুলে ধরা হলো …


  • জাতীয় জাদুঘরের মূল মিলনায়তন:

জাদুঘরের মূল মিলনায়তনে সকাল ১০টা থেকে চলবে শিশুতোষ চলচ্চিত্র। তবে ছবি দেখতে চাইলে শিশুদের সঙ্গে অভিভাবকরাও আসতে পারবেন। এখানে সকাল ১০টা, দুপুর ১টা ও বিকাল ৩টার প্রদর্শনী শিক্ষার্থীরা বিনামূল্যে দেখতে পারবেন। সেক্ষেত্রে শিক্ষা প্রতিষ্ঠানের পরিচয়পত্র প্রদর্শন করতে হবে। এর বাইরে সাধারণ দর্শনার্থীদের জন্য টিকেট মূল্য নির্ধারণ করা হয়েছে ৫০ টাকা।

  • কেন্দ্রীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান মিলনায়তন:

এখানেও সকাল ১০টা থেকে শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শীত হবে। যেখানে অভিভাবকরাও শিশুদের সঙ্গে এই চলচ্চিত্রগুলো বিনামূল্যে উপভোগ করতে পারবেন। সকাল ১০টা, দুপুর ১টা ও বিকাল ৩টার প্রদর্শনী শিক্ষার্থীরা বিনামূল্যে দেখতে পারবেন। সেক্ষেত্রে শিক্ষা প্রতিষ্ঠানের পরিচয়পত্র প্রদর্শন করতে হবে। এর বাইরে সাধারণ দর্শনার্থীরা সিনেমা দেখতে হলে ৫০ টাকা খরচ করতে হবে।

  • জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তন:

এই মিলনায়তনের সব প্রদর্শনী সবাই বিনামূল্যে উপভোগ করতে পারবেন। আসন সংখ্যা সীমিত থাকায় আগে আসলে দেখবেন ভিত্তিতে আসন বণ্টন করা হবে। এখানে বিদেশী ও দেশী ভাষার পূর্ণদৈর্ঘ ছবিগুলো দেখানো হবে।

বিজ্ঞাপন
  • অঁলিয়াস ফ্রঁয়েজ মিলনায়তন: 

অঁলিয়াস ফ্রঁয়েজেও চাইলে যে কেউ সিনেমা দেখতে পারবেন। ছবি দেখতে কোন খরচাও করতে হবে না। প্রদর্শনী উন্মুক্ত হলেও এর আসন সংখ্যা সীমিত। তাই সিনেমা দেখতে হলে আগে আগে গিয়েই বসতে হবে সবাইকে।

  • শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা:

জাতীয় চিত্রশালায় বিশাল হলঘরে দেখানো হবে উৎসবের ছবি। এখানেও প্রদর্শনীগুলো সবার জন্য উন্মুক্ত রাখা হয়েছে।

  • যমুনা ব্লকবাস্টার সিনেমা:

বাংলাদেশের অভিজাত মাল্টিপ্লেক্স গুলোর একটি যমুনা ব্লকবাস্টার। এবারের উৎসবের অনেকগুলো সিনেমা দেখানো হবে এখানে। তবে ব্লকবাস্টারে ছবি দেখতে হলে সিনেমা হলটির নির্ধারিত ফি গুনতে হবে দর্শনার্থীদের।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/এএসজি


আরও পড়ুন :

.   সুস্থ হয়ে বাসায় ফিরছেন রাকেশ রোশান

.   গলির ছেলে ধরা দিলো ট্রেলারে…

.   এ বছরই ফ্লোরে গড়াবে ‘মুন্নাভাই থ্রি’

.   ভারতে নাট্যোৎসব শুরু ‘খনা’র মঞ্চায়নে

.   যৌথ প্রযোজনার নামে ‘যৌথ প্রতারণা’ বন্ধ করেছি: খোকন

.   ৭২ দেশ, ২১৮ চলচ্চিত্র, মঞ্চ প্রস্তুত

.   হয়েছে আংটি বদল, এপ্রিলে বিয়ে

.   বার্লিনালে ডাক পেলেন দেশের দুই চলচ্চিত্র কর্মী

.   দুই প্যানেলে চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন

.   বলিউডে ক্যান্সারের নতুন থাবা, এবার রাকেশ রোশন


Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন